শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কাউন্সিলের মধ্য দিয়ে ফের জেগে উঠবে বিএনপি -মির্জা ফখরুল

প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গ্রিক উপকথার ফিনিক্স পাখির মতো বিএনপিও জাতীয় কাউন্সিলের মধ্য দিয়ে ‘অদম্য দল’ হয়ে আবার জেগে উঠবে বলে আশাবাদ ব্যক্তি করেছেন দলটি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বুধবার বিকালে এক স্মরণ সভায় এই আশাবাদ ব্যক্ত করেন তিনি।
আসন্ন জাতীয় কাউন্সিল করতে গিয়ে নানা বাধা-বিপত্তির কথা তুলে ধরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, যতবারই বিএনপিকে ধ্বংস করার চেষ্টা হয়েছে, ততবারই বিএনপি ধ্বংস্তূপ থেকে ফিনিক্স পাখির মতো জেগে উঠেছে। আপনারা জানেন ১৯ তারিখে (শনিবার) বিএনপির জাতীয় কাউন্সিল। বিভিন্ন বাধা-বিপত্তি উপেক্ষা করে আজকে আমরা এই করতে যাচ্ছি। প্রচুর বাধা-বিপত্তি রয়েছে। তারপরও অদম্য আগ্রহ-উৎসাহ নিয়ে দলের তৃণমূল পর্যায়ের নেতৃবৃন্দ পর্যন্ত এই কাউন্সিল সফল করার চেষ্টা করছেন।
তাতেই প্রমাণিত হচ্ছে বিএনপি এদেশের মানুষের রাজনৈতিক দল, বিএনপি অদম্য দল, বিএনপিকে সহজে দমন করা সম্ভব নয়। নির্যাতন করে, নিপীড়ন করে এই দলকে ধ্বংস করা যাবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন মির্জা ফখরুল। পুরানা পল্টনে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে খোন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি পরিষদের উদ্যোগে বিএনপির মরহুম মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই স্মরণসভা হয়। ২০১১ সালের ১৬ মার্চ খোন্দকার দেলোয়ার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের বিষয়টি তুলে ধরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপির সামনে অত্যন্ত দুঃসময়, কঠিন পরীক্ষার মধ্য দিয়ে চলছে। আজকে সুপরিকল্পিতভাবে বিএনপিকে নির্মূল করার প্রচেষ্টা চালানো হচ্ছে। আমাদের দেশনেত্রীর বিরুদ্ধে প্রায় ১২টি মিথ্যা মামলা এবং তারেক রহমানের বিরুদ্ধে ৩১টি মিথ্যা মামলা দেয়া হয়েছে। ইতিমধ্যে তারেক রহমানের চার্জ শুরু করেছে।
তিনি বলেন, আমাদের শীর্ষ নেতারা একজন বাদ নেই যাদের বিরুদ্ধে ১০টা, ১৫টা, ২০টা, ১০০টা মামলা হবে। এটা কেবল শীর্ষ স্থানীয় নেতারাই নন, গ্রাম পর্যায়ে নেতাদের বিরুদ্ধেও মামলা দিয়ে, গ্রেফতার করে, নির্যাতন করে, হত্যা করে বিএনপিকে ধ্বংস করার চেষ্টা করা হচ্ছে।
মরহুম খোন্দকার দেলোয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করে ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল বলেন, খোন্দকার দেলোয়ার হোসেন সাহেবের যে চারিত্রিক বৈশিষ্ট্য সেখান থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। আজীবন একজন সংগ্রামী মানুষ, সৎ মানুষ। অত্যন্ত বিজ্ঞ, রাজনীতিতে পোঁড় খাওয়া এই মানুষটি আমাদেরকে স্পষ্ট করে জানিয়ে দিয়ে গেছেন, জনগণের সাথে ছাড়া অন্য কোনো বিকল্প নেই। আমার এখনো মনে আছে, অত্যন্ত অসুস্থ অবস্থায় স্কয়ার হাসপাতালে থেকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার জন্য স্ট্রেচারে উঠানো হচ্ছিলÑ তখন তিনি সাংবাদিকদের বলেছিলেন, দেশবাসীকে আমার সালাম জানাবেন। দেশবাসীকে আমার জন্য দোয়া করতে বলবেন। আর দেশবাসীর কাছে আমার অনুরোধ থাকলো- আমি যা কিছু করেছি, মানুষের জন্য করেছি, দেশের জন্য করেছি। এটা বিরাট কথা। একজন মানুষ কত বড় হলে কত দেশপ্রেমিক হলে এরকম মুমূর্ষু অবস্থায় তিনি দেশের কথা বলছেন, মানুষের কথা বলছেন, দলের কথা বলছেন।
মরহুম এই নেতার আদর্শ অনুসরণে গণতন্ত্র ফিরিয়ে আনতে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান ফখরুল ইসলাম।
পরে মরহুম খোন্দকার দেলোয়ারের জীবন কর্মের ওপর ‘শ্রদ্ধাঞ্জলি’ নামে একটি গ্রন্থের মোড়ক উন্মোচন করেন ফখরুল ইসলাম আলমগীর।
সংগঠনের সভাপতি ও মরহুম খোন্দকার দেলোয়ার হোসেনের বড় ছেলে ড. খোন্দকার আকবর হোসেন (বাবুল)-এর সভাপতিত্বে স্মরণসভায় অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজ উদ্দিন আহমেদ, দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম, মহিলা দলের সভাপতি নুরী আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, উলামা দলের সভাপতি হাফেজ আব্দুল মালেক, সাংবাদিক মহিউদ্দিন খান মোহন, স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক ড. সৈয়দ রনো প্রমুখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন