রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভুয়া কাগজ দিয়ে প্রশাসনকে বিভ্রান্ত করার চেষ্টাও ব্যর্থ হলো

মহসিন রাজু, বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১১:৪০ পিএম, ১৪ অক্টোবর, ২০১৭

মাড়োয়ারি ধর্মশালার নামে শতকোটি টাকার জমি দখলের ১ দিনের মাথায় উচ্ছেদ
সরকারের উচ্চ পর্যায়ে প্রতিক্রিয়া ও স্থানীয়ভাবে ব্যাপক জন অসন্তোষের মুখে মাড়োয়ারি ধর্মশালার নামে বগুড়া শহরের প্রানকেন্দ্রে শত কোটি টাকা মুল্যের ২৮ শতাংশ অর্পিত সম্পত্তি দখলদারদের অবৈধ স্থাপনা জবর দখলের ১ দিনের মধ্যেই উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। গতকাল শনিবার দুপুরে বগুড়া সদরের সহকারি কমিশনার (ভুমি) হাবিবুল হাসান রুমির নেতৃত্বে অভিযান চালিয়ে অবৈধ দখল উচ্ছেদ করা হয়। উচ্ছেদের পর এই জমির মালিক জেলা প্রশাসক, বগুড়া শিরোনামে একটি নোর্টিশ বোর্ড ঝুলিয়ে দিয়েছে ভুমি প্রশাসন।
বগুড়া সদরের এসি ল্যান্ড হাবিবুল হাসান রুমি জানান, বগুড়া শহরের সাতমাথায় বৃহস্পতিবার গভীর রাতে যুবলীগ ক্যাডারদের সহায়তায় মাড়োয়ারী ধর্মশালার নামে শতকোটি টাকা মূল্যের যে ২৮ শতক জায়গা দখলের সংবাদ বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হলে দখলদারদের তলব করে তাদের কাছে কাগজপত্র চাওয়া হয়। দখলদারদের মুলহোতা মাড়োয়ারি নেতা কল্যান প্রসাদ পোদ্দার ও তার সহযোগিরা কিছু ভুয়া ও বানোয়াট কাগজ উপস্থাপন করে প্রশাসনকে বিভ্রন্ত করার চেষ্টা করে। তবে যথাযথ পর্যালোচনার পর রাতের বেলা জমি দখলের প্রক্রিয়া অবৈধ বলে জানিয়ে দেওয়া হয় তাদের।
এছাড়া ওই সম্পত্তি অর্পিত ‘ক’ তালিকাভুক্ত বলে জানিয়ে শনিবার সকাল ১০টার মধ্যে দখলের কাজে ব্যবহ্যত স্টিলের বেড়া ও অন্যান্য সরঞ্জাম সরিয়ে নিতে বলা হয়। তারা নির্ধারিত সময়ে সেসব সরিয়ে না নেওয়ায় জেলা প্রশাসনের নিদের্শে আনুষ্ঠানিক ভাবে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলো। এসময় বগুড়া অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম, বগুড়া সদর থানার পরিদর্শক (অপারেশন) আবুল কালাম আজাদসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সংবাদকর্মী সহ বিপুল সংখ্যক কৌতুহলী মানুষ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
নিজাম ১৫ অক্টোবর, ২০১৭, ৩:২২ এএম says : 0
সর্বদা সত্যেরই বিজয় হবে।
Total Reply(0)
S. Anwar ১৫ অক্টোবর, ২০১৭, ৮:৪২ পিএম says : 0
অবৈধ দখলদারিত্বের ব্যবসায় আওয়ামী ক্যাডারদের জুড়িদার এই দেশে আর আছে কে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন