শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কালীগঞ্জে হত্যা মামলার আসামি ইউপি চেয়ারম্যান বহিষ্কার

প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

কালীগঞ্জ (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বড়গাঁও এলাকার ব্যবসায়ী মামুন ভুঁইয়া হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি মোক্তারপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শরিফুল ইসলাম তোরণকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) মোতাবেক বরখাস্ত করা হয়েছে। মামলার অপর আসামি পুলিশের এসআই নিপেন্দ্র কুমার দে চাকরিচ্যুত। এ ঘটনায় ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসীর মধ্যে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
নিহতের পরিবার ও স্থানীয়রা অভিযোগ করে বলেন, মামুন হত্যা মামলার প্রধান আসামি মোক্তারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শরিফুল ইসলাম তোরণ সরকার দলীয় নাম ভাঙিয়ে এলাকায় প্রভাব বিস্তার করে চলছে। মামলার সুষ্ঠু তদন্তের জন্য গত ৩ সেপ্টেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয় বিভাগ থেকে গাজীপুরে জেলা প্রশাসক কার্যালয়ে একটি নোটিশ প্রদান করেন। ওই নোটিশ গত ২৫ সেপ্টেম্বর তৎকালীন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক (তৎকালীন এডিসি) মো. হোসেন জেলা জজ আদালতের সরকারি আইনজীবী (জিপি) বরাবর পাঠান।
এরপর থেকে ওই মামলা ও নোটিশ সংক্রান্ত তদন্ত থেমে যায় বলে অভিযোগ ছিল। পরিশেষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব শরিফা আহমেদ কর্তৃক গত ২ মার্চ ১৬ ইং তারিখে স্বাক্ষরিত এক অফিস আদেশে ওই ব্যবসায়ী মামুন হত্যা মামলার প্রধান আসামি মোক্তারপুর ইউনিয়নের চেয়ারম্যান শরীফুল ইসলাম তোরণকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) মোতাবেক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন