শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দ্বিতীয় ধরলা সেতু নির্মাণ কাজ শেষ পর্যায়ে

ফুলবাড়ী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১১:৪১ পিএম, ২৮ অক্টোবর, ২০১৭

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কুলাঘাটে ধরলা নদীর ওপর ৯৫০ মিটার পিসি গার্ডার সেতু নির্মাণ কাজ শেষের দিকে। ইতিমধ্যেই ৯০ ভাগ কাজ সমাপ্ত হয়েছে। ফুলবাড়ীর মানুষের কাছে যা ছিল স্বপ্ন তা আজ বাস্তবে দৃশ্যমান।
সেতু নির্মাণের জন্য এলজিইডি’র বাস্তবায়নে সিমপ্লেক্স এবং নাভানা কনষ্ট্রাকশন গ্রুপের সাথে চুক্তি সম্পাদিত হয় ২০১৪ সালে। কাজের গুনগত মান বজায় রেখে এ বছরের যে কোনো দিন সেতু চলাচলের জন্য খুলে দেয়া হবে বলে প্রকল্প সংশ্লিষ্টরা জানিয়েছেন। নদী শাসন, এ্যাপ্রোচ রোড নির্মাণ ও মূল সেতুর জন্য প্রাক্কলিত ব্যয় ধরা হয় ১৯১ কোটি ৬৩ লাখ ২২৩ টাকা ৫৮ পয়সা। প্রকল্প বাস্তবায়ন হলে কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার ২০ লাখ মানুষ উপকৃত হবেন। বিশেষ করে ফুলবাড়ী, নাগেশ্বরী ও ভুরুঙ্গামারী উপজেলার লোকজন বেশি উপকৃত হবেন। সেতুটি কুড়িগ্রাম ও লালমনিহাট জেলার কৃষিজাত পন্য পরিবহনে বিশেষ ভূমিকা রাখবে বলে এলাকাবাসী জানিয়েছেন। ধরলা পাড়ের বাসিন্দা সিরাজুল, আমিনুল, মজিবর জানান, গৃহীত প্রকল্পটি ধরলা পাড়ের মানুষসহ দেশের আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখবে।
এলজিইডি কুড়িগ্রামের নির্বাহী প্রকৌশলী মো. রুহুল আমিন বলেন, এ বছরই সেতু চালু করার জন্য আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন