বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ঢাকায় শুরু হলো প্রথম ইয়ুথ ট্যুরিজম ফেস্ট

প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : তরুণ প্রজন্মকে অ্যাডভেঞ্চারাস ভ্রমণে আগ্রহী করে তুলতে রাজধানী ঢাকায় প্রথমবারের মতো শুরু হয়েছে ‘ইয়ুথ ট্যুরিজম ফেস্ট’। ধানমন্ডির রবীন্দ্র সরোবরে অনুষ্ঠিত এই মেলা চলবে আজ শনিবার রাত পর্যন্ত। মেলায় অংশ নিয়েছে অ্যাডভেঞ্চার ভ্রমণ বিষয়ক বিভিন্ন ক্লাব, সংগঠন ও প্রতিষ্ঠান। ২ দিনব্যাপী এই উৎসবে রয়েছে- এ্যারো এডভেঞ্চার, ক্যাম্পিং, হাইকিং, ট্রাকিং, ক্লাইম্বিং, প্যারসেইলিং, সার্ফিং, স্নোরকলিং, স্কুবা ডাইভিং, সাইক্লিংসহ বিভিন্ন অ্যাডভেঞ্চার গিয়ার প্রদর্শনী। রয়েছে ভ্রমণ আড্ডা, ভ্রমণ গল্প বলা, অ্যাডভেঞ্চার ডেমুনেস্ট্রেশন ও ট্রেনিং। এছাড়া যুব পর্যটনকে উৎসাহিত করার লক্ষ্যে দেশের বিভিন্ন অ্যাডভেঞ্চার ট্যুরের রেজিস্ট্রেশন চলছে এই উৎসবে। বাংলাদেশ স্কাউটস ও অন্যান্য যুব পর্যটন ক্লাবের সহযোহগিতায় এই উৎসবে রয়েছে ক্যাম্পিং বিষয়ে বিভিন্ন আয়োজন।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন গতকাল ভিজিট বাংলাদেশ ইয়ার উপলক্ষে ১ম বাংলাদেশ ইয়ুথ ট্যুরিজম ফেস্ট ২০১৬ আনুষ্ঠানিক উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একই মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, রফিকুজ্জামান ও বাংলাদেশ পযটন কর্পোরেশনের চেয়ারম্যান অপরুপ চৌধরী, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের গভর্নিং বোর্ডের সদস্য, কবির উদ্দিন আহমেদ ও পর্যটন বিচিত্রার সম্পাদক মহিউদ্দিন হেলাল প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, এই যুবসমাজ আমাদের ভবিষ্যৎ নির্মাতা। তারাই সবসময় বাংলাদেশ নির্মাণে অগ্রণী ভূমিকা অতীতে রেখেছে, বর্তমানে রাখছে এবং ভবিষ্যতে রাখবে। আশা করি আজকের পর্যটন বিচিত্রার উদ্যোগে যুব পর্যটনে সর্ববৃহৎ আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশের পর্যটন শিল্পের এক নতুন ইতিহাস রচিত হবে। অ্যাডভেঞ্চার পর্যটনের ক্ষেত্রে যুব সমাজ এতটা সমৃদ্ধ হয়েছে সেটা আমার অজানা ছিল। বাংলাদেশ ইয়ুথ ট্যুরিজম ফেস্টের আয়োজক ও পর্যটন বিচিত্রার সম্পাদক মহিউদ্দিন হেলাল বলেন, আয়োজনের মধ্য দিয়ে যুবসমাজ ও পর্যটন শিল্পের সাথে এক সেতু বন্ধন ঘটবে। উৎসবের ২য় পর্বে থাকবে- অ্যাডভেঞ্চার ট্যুর ও ট্রাকিং রুট উন্নয়নের লক্ষ্যে চলবে অ্যাডভেঞ্চার ট্যুর, ট্রেনিং ও যুব পর্যটনে উৎসাহিত করতে নানা আয়োজন। উৎসবের ৩য় ও সমাপনী পর্বে থাকবে অ্যডভেঞ্চার ফটো এক্সিবিশন, ট্রাকিং ডুকমেন্ট্রি, অ্যাডভেঞ্চার গ্রæপ প্রেজেন্টেশন ও ইনেসপারেশন এওয়ার্ড প্রদান। উদ্বোধনী অনুষ্ঠানের পরে অতিথিবৃন্দ বাংলাদেশ ইয়ুথ ট্যুরিজম ফেস্টে অংশগ্রহণকারী সকল প্রতিষ্ঠান ঘুরে দেখেন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। ভিজিট বাংলাদেশ ইয়ার উপলক্ষে মাসিক পর্যটন বিচিত্রার আয়োজনে, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের সহযোগিতায় ১ম বারের মত এ আয়োজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন