শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

সৈয়দ আশরাফের স্ত্রীর স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৭, ৭:১৯ পিএম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মরহুম স্ত্রী শিলা ইসলামের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল সাড়ে তিনটায় ২১ বেইলী রোডের মন্ত্রীর সরকারী বাসভবনে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মিলাদ মাহফিলে সৈয়দ আশরাফুল ইসলামের পরিবারের সদস্য ছাড়াও মন্ত্রী পরিষদ সদস্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, দলের নেতাকর্মী, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, সরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মোনাজাত পরিচালনা করেন মাওলানা এসএম সালাহউদ্দিন।
মোনাজাতে শিলা ইসলামের কর্মজীবনের স্মৃতিচারণ করে আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট নিহতদের স্মরণে, জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাতও কামনা করা হয়।
দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পীকার শিরিন শারমীন চৌধুরী, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোশাররফ হোসেন, ধর্মমন্ত্রী মতিউর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন, গোলাম মাওলা নকশাবন্দী, সভাপতিমন্ডলীর সদস্য সাহারা খাতুন, রমেশ চন্দ্র সেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এনামুল হক শামীম, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, স্বাস্থ্য সম্পাদক রোকেয়া সুলতানা, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, ডেপুটি স্পীকার ফজলে রাব্বী মিয়া, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, আনোয়ার হোসেন, গোলাম রাব্বানী চিনু, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল প্রমুখ।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আখতারুজ্জামান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি কামরুল ইসলাম, মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব কামাল আবদুল নাসের, পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক, সমকালের সম্পাদক গোলাম সারোয়ার, মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ প্রমুখ।
সমবেদনা জানাতে সৈয়দ আশরাফের বাসায় ওবায়দুল কাদের
স্ত্রীর মৃত্যুতে সমবেদনা জানাতে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের বাসভবনে গিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর মিন্টো রোডে জনপ্রশাসন মন্ত্রী আশরাফের সরকারি বাসভবনে যান কাদের।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালীদ ফয়েজ বলেন, সৈয়দ আশরাফ স্যারের স্ত্রীর জন্য দোয়া মাহফিলের দিন বেলা ১১টার দিকে স্যার উনার বাসায় গিয়েছিলেন। মূলত সমবেদনা জানাতেই গিয়েছিলেন। কিছুক্ষণ উনারা দুজন বসে কথা বলেছেন।
জনপ্রশাসন মন্ত্রীর বাসভবনে ওবায়দুল কাদেরের যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন সৈয়দ আশরাফুল ইসলামের ব্যক্তিগত সহকারী তোফাজ্জল হোসেনও। তিনি বলেন, ওবায়দুল কাদের স্যার সমবেদনা জানাতে এসেছিল। এজন্য আশরাফ ভাই কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন। তখন কাদের সাহেব আশরাফ ভাইকে বলেন, আপনি দুইবারের সফল সাধারণ সম্পাদক, আপনার সহযোগিতা চাই।
জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের স্ত্রী শিলা ইসলাম গত ২৩ অক্টোবর লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ক্যান্সারে আক্রান্ত শিলা ইসলাম লন্ডনের ওই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি ছিলেন। তার বয়স হয়েছিল ৫৭ বছর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন