রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি শাহবাগে আনন্দ উৎসব আগামীকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের দলিল (ওয়ার্ল্ডস ডকুমেন্টারী হেরিটেজ) হিসেবে স্বীকৃতি অর্জন করায় আনুষ্ঠানিকভাবে উদযাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্যে সমাজের সকল স্তরের বিশিষ্ট ব্যক্তিবর্গকে নিয়ে ১০১ সদস্য বিশিষ্ট ‘৭ মার্চ উদযাপন কমিটি’ গঠন করা হয়েছে। কমিটির আহŸায়ক এমিরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান।
এ কমিটির উদ্যোগে আগামীকাল বিকাল সাড়ে ৩টায় শাহবাগ চত্বরসহ পুরো সোহরাওয়ার্দী উদ্যানে ‘আনন্দ উৎসব ও স্মৃতিচারণ’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে সভাপতিত্ব করবেন কমিটির আহŸায়ক অধ্যাপক আনিসুজ্জামান। এতে ৭ মার্চের ঐতিহাসিক জনসভার অন্যতম সংগঠক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ প্রধান অতিথি থাকবেন।
অনুষ্ঠানে দেশের খ্যাতিমান চিত্রশিল্পীরা তাৎক্ষণিকভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতি অঙ্কন, কণ্ঠশিল্পীরা বঙ্গবন্ধুকে নিয়ে রচিত সঙ্গীত এবং আবৃত্তিশিল্পীরা বঙ্গবন্ধুকে নিয়ে রচিত কবিতা আবৃত্তি করবেন। এছাড়া বিশিষ্ট ব্যক্তিবর্গ বঙ্গবন্ধুর সংগ্রামী রাজনৈতিক জীবন ও শাসনকাল নিয়ে আলোচনা করবেন। পরে শোভাযাত্রাসহকারে বিশিষ্ট ব্যক্তিবর্গ সোহরাওয়ার্দী উদ্যোনে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে পুষ্পাঞ্জলী অর্পণ ও মোমবাতি প্রজ্জ্বলন করবেন এবং আবার শাহবাগের মঞ্চে ফিরে এসে ফানুস উড়াবেন। উৎসবে আরও থাকবে ৭ মার্চের ভাষণের প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন