শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোলায় নির্বাচনী সহিংসতা, আহত ১০

প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ভোলা জেলা সংবাদদাতা : জেলার বোরহান উদ্দিন ও লালমোহন উপজেলায় পৃথক নির্বাচনী সহিংসতায় অফিস ভাংচুর ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় বহিরাগত সন্ত্রাসীদের হামলায় ১০ কর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে।
প্রত্যক্ষদর্শী ও এলাকা সূত্রে জানা যায়, গতকাল শনিবার রাত সাড়ে ৮ টার দিকে বোরহানউদ্দিনের কাচিয়া ইউনিয়নের কুঞ্জেরহাট ও কালীরহাট এলাকায় আনারস প্রতীকের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী চেয়ারম্যান প্রার্থী নুরুল আমিন নীরব মিয়ার দু’টি নির্বাচনী অফিস ভাংচুর করেছে নৌকা প্রতীকের প্রার্থী আ. রব কাজীর কর্মীরা।
এসময় হামলায় নুরুল আমিন নিরব মিয়ার ৫ কর্মী আহত হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা বিরাজ করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রতন কৃষ্ণ রায় চৌধুরী বলেন, পুলিশ উত্তেজনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে।
এদিকে শনিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে লালমোহন সদর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের কর্তার কাচারি এলাকায় এক ইউপি সদস্য প্রার্থীর ৫ কর্মীকে পিটিয়ে আহত করেছে বহিরাগত সন্ত্রাসীরা। এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। আহতরা হলেন, নিরব শনি (২৩), তাজল ইসলাম শনি (৫০), রাজ্জাক (২৫), সুমন (২৮), জাকির (২৫)। স্থানীয়রা আহতদের উদ্ধার করে লালমোহন সদর হাসপাতালে ভর্তি করেছে। ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য পদ প্রার্থী মো. বশির উল্লাহ (মোরগ প্রতীক) অভিযোগ করে বলেন, শনিবার সন্ধ্যার দিকে আমার কর্মী সভা ছিল। তা পণ্ড করার জন্য প্রতিপক্ষ প্রার্থী ইউসুফ লালমোহন পৌর শহর থেকে ১৫ থেকে ২০ জন বহিরাগত সন্ত্রাসী দিয়ে এলাকায় অস্ত্র মোহড়া দেয়। এবং আমার কর্মীদের ভয় ভীতি দেখাতে থাকে। এসময় ওই সকল সন্ত্রাসীরা আমার ৫ কর্মীকে এলোপাথাড়িভাবে পিটিয়ে গুরুতর জখম করে।
তিনি আরও অভিযোগ করেন, আমার প্রতিপক্ষ প্রার্থী ইউসুফ নির্বাচনে তার পরাজয় নিশ্চিত মনে করে সুষ্ঠু পরিবেশকে উত্তপ্ত করার পায়তারা করছেন।
এব্যাপারে লালমোহন উপজেলা নির্বাচন অফিসার আমির খসরু গাজী বলেন, যে সকল প্রার্থীরা নির্বাচনে আচরণ বিধি অমান্য করে পরিবেশ ঘোলাটের চেষ্টা করবে। অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন