বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিআরডিবির বাজেট বাড়বে -স্থানীয় সরকারমন্ত্রী

প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গ্রামীণ অর্থনীতিকে বিকশিত করতে আগামী অর্থবছরে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) বাজেট বাড়ানো হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। গতকাল (রোববার) স্থানীয় সরকার বিভাগের সভাকক্ষে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এম এ কাদের সরকারের অন্য মন্ত্রণালয়ে বদলি ও ভারপ্রাপ্ত সচিব ড. প্রশান্ত কুমার রায়ের এ মন্ত্রণালয়ে যোগদান উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সভাপতির ভাষণে মন্ত্রী এ কথা জানান।
স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ক্ষুদ্র ঋণদান কর্মসূচির উদ্ভাবক কুমিল্লা বার্ড। এছাড়া এ কর্মসূচি গ্রামীণ ব্যাংকের অনেক আগে থেকে আইআরডিবি (বর্তমানে বিআরডিবি) চালু করেছে। মন্ত্রী নবাগত সচিবকে একজন কর্মঠ ও দক্ষ কর্মকর্তা এবং বিদায়ী সচিব কাজের প্রতি আন্তরিক ও হাসি-খুশি মানুষ ছিলেন বলে উল্লেখ করেন।
এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো: মসিউর রহমান রাঙ্গা সরকারি চাকরিতে আগমন ও বিদায়কে একটি স্বাভাবিক প্রক্রিয়া হিসেবে উল্লেখ করে বলেন, প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীদের দেশ ও জনগণের কল্যাণকাজে সদা প্রস্তুত থাকতে হবে। সচিবদ্বয়কে মেধাবী, অভিজ্ঞ ও প্রজ্ঞাবান হিসেবে উল্লেখ করেন প্রতিমন্ত্রী। সচিব এম এ কাদের সরকার ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পসহ গুরুত্বপূর্ণ প্রকল্প বাস্তবায়নের অভিজ্ঞতাকে কাজে লাগাতে চান। তার এ বিভাগে প্রায় তিন বছর সময়কালে দেশের দারিদ্র্য হার শতকরা ১০ ভাগ হ্রাস পাওয়ায় তিনি সন্তুষ্টির কথা বলেন।
ভারপ্রাপ্ত সচিব ড. প্রশান্ত কুমার রায় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের মতো জনকল্যাণধর্মী বিভাগের দায়িত্ব দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বর্তমান সরকারের চলমান পল্লী উন্নয়ন ও দারিদ্র্য বিমোচন কর্মসূচিকে সফল করতে টিম স্পিড নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। সভায় স্থানীয় সরকার বিভাগের সচিব মো: আবদুল মালেকসহ পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা বক্তব্য দেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন