ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

স্ত্রী হত্যায় স্বামীর ফাঁসি

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৭, ১:২৪ পিএম

গাজীপুরের জয়দেবপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
গাজীপুরের দায়রা জজ এ কে এম এনামুল হক আজ বৃহস্পতিবার সকালে প্রায় তিন বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন।
অন্য একটি ধারায় আদালত তাকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করেছে। এ জরিমানা না দিলে তাকে আরও এক মাস কারাভোগ করতে হবে।
সাজাপ্রাপ্ত মো. আয়নাল হক (৩৫) গাজীপুর সিটি কর্পোরেশনের বাইমাইল পশ্চিমপাড়ার মো. আবদুল মান্নানের ছেলে। রায় ঘোষণার সময় আয়নাল আদালতের কাঠগড়ায় ছিলেন।
গাজীপুর আদালতের পিপি হারিছ উদ্দিন আহম্মদ মামলার নথির বরাতে বলেন, ২০১৫ সালের ১ জানুয়ারি রাতে অগ্নিদগ্ধ হয়ে আনোয়ারা বেগমের মৃত্যু হয়। স্থানীয় কোনাবাড়ি পুলিশ ক্যাম্পের সাবেক এসআই মো. রফিকুল ইসলাম মোবাইল ফোনে খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে যান। তিনি আনোয়ারার স্বামী আয়নাল ও আনোয়ারার ভাই আমজাদ হোসেন আঞ্জুকে জিজ্ঞাসাবাদ করে তাদের কথাবার্তায় গড়মিল পেয়ে দুইজনকেই আটক করেন।
বাইমাইল পশ্চিমপাড়ায় আনোয়ারা তার বাবার বাড়িতে স্বামীসহ থাকতেন।
পিপি হারিছ বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় এসআই রফিকুল বাদী হয়ে আনোয়ারা স্বামী ও ভাই দুইজনের বিরুদ্ধেই মামলা করেন। মামলায় অভিযোগ করা হয়, পারিবারিক সম্পত্তি নিয়ে বিরোধের জেরে ভাই আঞ্জু ভগ্নিপতি আয়নালকে লোভ দেখিয়ে দুইজন যোগসাজশে আনোয়ারাকে গলা টিপে হত্যা করেন। পরে ঘটনা ভিন্ন খাতে নেওয়ার জন্য গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেন তারা।
মামলাটি পিআইডির ছয় কর্মকর্তা তদন্ত করেন জানিয়ে পিপি হারিছ বলেন, তদন্ত শেষে পুলিশ শুধু আয়নালের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। আদালতও শুধু আয়নালকেই দোষী সাব্যস্ত করে।
এ মামলায় মোট নয়জনের সাক্ষ্য নেওয়া হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, মামলাটি প্রায় তিন বছর আগে দায়ের করা হলেও আদালতে ওঠে এ বছরের ৯ অগাস্ট। সেই হিসেবে মাত্র তিন মাসে মামলাটির বিচারকাজ শেষ হল।
আসামিপক্ষে মো. আব্দুস সোবহান, জেবুন্নেছা মিনা ও মোহাম্মদ আলী তারেক বুলবুল মামলাটি পরিচালনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন