শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পূর্বধলায় ঘূর্ণিঝড়ে দুই শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত ঘরের নিচে চাপা পড়ে নিহত ১ আহত ১০

প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

নেত্রকোনা জেলা সংবাদদাতা : নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার বিভিন্ন ইউনিয়নের উপর দিয়ে গত শনিবার মধ্য রাতে বয়ে যাওয়া প্রলয়ঙ্করী ঘুর্ণিঝড় ও শিলাবৃষ্টিতে প্রায় দুই শতাধিক কাঁচা ঘর বাড়ি, বহু শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসাসহ অসংখ্য গাছপালা বিধ্বস্ত হয়েছে। ঘুর্ণিঝড়ের সময় ঘরের নীচে চাপা পড়ে ১ জন নিহত ও কমপক্ষে ১০ জন আহত হয়েছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, পূর্বধলা উপজেলা সদর ইউনিয়নের পূর্বধলা, বারদার, ভিতরগাঁও, জুগলী, জারিয়া ইউনিয়নের বাড়হা, তুতিরপাড়া, শালদিঘা, গনকপাড়া মৌদাম, আগিয়া ইউনিয়নের বুধি, জটিয়াবর, খারছাইল, হোগলা ইউনিয়নের ভিকুনিয়া, পাগলাকান্দা, শিবপুর, চিলাইগাতী, বিশ্বনাথপুর, লড়খড়ি, সেহলা, ঘাগড়া ইউনিয়নের মেঘশিমূল, সানকিডোয়ারী, সিংড়াজান, লেটিরকান্দা ও ধলামূলগাঁও ইউনিয়নের দিওপাড়া গ্রামের ওপর দিয়ে গত শনিবার গভীর রাতে আকস্মিক প্রলয়ঙ্করী ঘুর্নিঝড় ও শিলাবৃষ্টি বয়ে যায়। প্রলয়ঙ্করী ঝড়ে প্রায় দুই শতাধিক কাচাঁ ঘরবাড়ি, বহু শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ মাদ্রাসাসহ অসংখ্য গাছপালা বিধ্বস্ত হয়েছে। ঝড়ে পূর্বধলা সদর ইউনিয়নের ভিতরগাঁও গ্রামের একটি জামে মসজিদ, জুগলী গ্রামে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জারিয়া ইউনিয়নের মৌদাম গ্রামে একটি স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসাসহ অসংখ্য গাছপালা বিধ্বস্ত হয়ে পড়ে। অসংখ্য বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে পড়ায় বিভিন্ন এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এ সময় ঘরের নিচে চাপা পড়ে হোগলা ইউনিয়নের শিবপুর গ্রামের আ. রশিদ (৫০) নিহত এবং ভিতরগাঁও গ্রামের আ. সাত্তার(৬০), আ. জব্বারের স্ত্রী হেলেনা খাতুন(৫০) বুধি গ্রামের জামাল উদ্দিন, লেটিরকান্দা গ্রামের সবুজ মিয়া(৬৫) জটিয়াবর গ্রামের আব্দুস সালাম(৩২), ভিকুনিয়া গ্রামের হাশেম উদ্দিনসহ কমপক্ষে ১০ জন আহত হয়। গুরুতর আহত আব্দুস সাত্তারকে (৬০) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ও একই গ্রামের আ. জব্বারের স্ত্রী হেলেনা খাতুনকে (৫০) পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা সেবা দেয়া হয়েছে।
খবর পেয়ে পূর্বধলা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম সুজন ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর হোসেন গতকাল রোববার ঘুর্নিদুর্গত ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন। পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর হোসেন জানান, নিহতের পরিবারকে লাশ দাফনের জন্য ২০ হাজার টাকা এবং ক্ষতিগ্রস্তদের মাঝে ৫ টন চাল বিতরণ করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন