বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গণতন্ত্র রক্তাক্ত, কথা বলার অধিকার নেই ডাঃ শাহাদাত হোসেন

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, অর্জিত গণতন্ত্রকে হত্যা করার মধ্যদিয়ে ক্ষমতা দখলকারী আওয়ামী লীগ গদি রক্ষায় গুম, খুন, গুপ্তহত্যা, নির্যাতন চালিয়ে যাচ্ছে। মামলা-হামলা দিয়ে বিরোধী রাজনৈতিক শক্তিকে ধ্বংস করে মানবাধিকারের চরম লঙ্ঘন করছে। গতকাল (রোববার) বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে মহানগর বিএনপির উদ্যোগে নগরীর নুর আহমদ সড়কে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সরকারের মানবাধিকার লঙ্ঘনের চিত্র তুলে ধরে তিনি বলেন, সরকারের ইশারায় আইন শৃঙ্খলা বাহিনীর গুলির আঘাতে গণতন্ত্র এখন রক্তাক্ত, মানুষের কথা বলার অধিকার নেই। ডাঃ শাহাদাত বলেন, নিজেদের দুর্নীতি এবং হরিলুটের উৎসবকে আড়াল করার জন্য জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় টাকা পাচারের মিথ্যা তথ্য দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সম্মানহানির অপচেষ্টা চলছে। রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকে তার বিরুদ্ধে মিথ্যাচার করা হচ্ছে। নির্বাচনে জনগণ এসব মিথ্যাচারের জবাব দেবে।
নগর বিএনপিসাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, দেশে কোন মানবাধিকার নেই। সরকার মুখে গণতন্ত্রের কথা বললেও তাদের আচরণে এর লেশমাত্রও নেই। ক্ষমতায় টিকে থাকতে বিরোধী দল ও মতের উপর বিচারবহির্ভূত গুম, খুন, হত্যা, অপহরণ ও বন্দুক যুদ্ধের ঘটনার মত ভয়াবহ সংস্কৃতি চালু করেছে। জোর করে ধরে নিয়ে নিখোঁজ করে দেওয়া মানবাধিকারবিরোধী ও মধ্যযুগীয় বর্বরতা চলছে।
মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটনের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা শামছুল আলম, এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, সবুক্তগীন সিদ্দিকী মক্কী, সৈয়দ আহাম্মদ, অধ্যাপক নরুল আলম রাজু, ইকবাল চৌধুরী, এম এ হান্নান, এডভোকেট আব্দুচ সাত্তার সরওয়ার, মোঃ শাহ আলম, ইস্কান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, জাহাঙ্গীর আলম দুলাল, আবুল হাশেম, গাজী সিরাজ উল্লাহ, শেখ নুরউল্লাহ বাহার, মনোয়ারা বেগম মনি, সৈয়দ সিহাব উদ্দিন আলম, মনজুর আলম চৌধুরী মনজু, কামরুল ইসলাম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন