বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সম্পাদকীয়

চিঠিপত্র

| প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

যাত্রীদের দুর্ভোগ আর কতকাল?
দেশের বিভিন্ন যানবাহনে যাত্রীদের দুর্ভোগের অন্ত নেই। সড়কপথ, রেলপথ এমনকি জলপথেও এর প্রমাণ মেলে। সড়কপথে ঘণ্টার পর ঘণ্টা জ্যামের মধ্যে যাত্রীরা আটকে থাকে। ভাড়া নিয়েও যাত্রীদের দুর্ভোগে পড়তে হয়। রেলপথে মাত্রাতিরিক্ত যাত্রী ট্রেনে ওঠায় যাত্রীদের দুর্ভোগে পড়তে হয়। জলপথে তো আরও সমস্যা। ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী বহনে তাদের জীবনের ঝুঁকি বাড়ে। তাই যাত্রীদের দুর্ভোগ কমাতে সঠিক পদক্ষেপ নিতে হবে।
মকবুল হামিদ,
চাঁদপুর সদর

 

 

 

সবজি উৎপাদনে কৃষক লাভবান হোক
দেশের মানুষের খাদ্যের জোগান দিতে কৃষকরা হাড়ভাঙা পরিশ্রম করে। তারা নিজের টাকা বিনিয়োগ করে ফসল ফলায়। বিশেষ করে সবজি উৎপাদনের ক্ষেত্রে কৃষকের ভূমিকা অত্যন্ত প্রশংসার দাবিদার। কিন্তু এতে কৃষক সমাজ কতটা উপকৃত হচ্ছে? চড়া দামে সবজি কিনতে হচ্ছে ক্রেতাদের। লাভবান হচ্ছে ব্যবসায়ীরা। ব্যবসার ফাঁদে পড়ে কৃষক হচ্ছে ক্ষতিগ্রস্ত। ঠকবাজের থাবা থেকে কৃষকদের বাঁচাতেই হবে। বিষয়টি ভেবে দেখতে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।
মো. আজিনুর রহমান লিমন,
আছানধনী মিয়াপাড়া, ডিমলা, নীলফামারী


গণশৌচাগার চাই
রংপুর জেলার গুরুত্বপূর্ণ ও অত্যন্ত জনবসতিপূর্ণ উপজেলা পীরগঞ্জ। এখানে বাসস্ট্যান্ডে প্রতিদিন অসংখ্য যাত্রী বিভিন্ন জায়গা থেকে আসে-যায়। কিন্তু এখানে কোনো গণশৌচাগার না থাকায় যাত্রীরা বিপাকে পড়ে, বিশেষ করে নারীরা। ইতিমধ্যে পীরগঞ্জ পৌরসভার মর্যাদা পেয়েছে। সংশ্নিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রত্যাশা, দ্রæত পীরগঞ্জ বাসস্ট্যান্ডে একটি আধুনিক গণশৌচাগার স্থাপন করে যাত্রীদের সমস্যা দূর করা হোক।
মো. আবু তাহের মিয়া,
কুতুবপুর, পীরগঞ্জ, রংপুর

 

পৈথারা-জামমুড়া সড়কের করুণ অবস্থা
ফেনীর ফুলগাজী উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের একটি গুরুত্বপূর্ণ পৈথারা-জামমুড়া সড়ক। এটি একটি সীমান্ত সড়ক। পৃথিবীর প্রায় সব দেশেই সীমান্ত সড়ককে গুরুত্ব দিয়ে তৈরি করা হয়। এ সড়কটির পূর্ব পাশে অবস্থিত পৈথারা মাধ্যমিক বিদ্যালয়। বিদ্যালয়টি এ এলাকার একটি গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠান। আশপাশের আট-দশ গ্রামের শত শত শিক্ষার্থীর শিক্ষালাভের একমাত্র মাধ্যম। এ ছাড়া সড়কের পশ্চিম পাশে রয়েছে বিজিবি ক্যাম্প। জরুরি যাতায়াতের ক্ষেত্রে বিজিবির সদস্যদের চলাচলেরও একমাত্র রাস্তা এটি। রাষ্ট্র ও এলাকার স্থানীয় জনগণের নিরাপত্তা রক্ষার ক্ষেত্রে সড়কটির গুরুত্ব অপরিসীম। এর বাইরে মুন্সিরহাট ইউনিয়নের ২০-২৫টি গ্রামের হাজার হাজার মানুষের চলাচলের একমাত্র মাধ্যম এ সড়কটি। মুন্সিরহাট বাজার, উপজেলা সদর এবং জেলা শহরের সঙ্গে যোগাযোগ করতে স্থানীয় বাসিন্দারা এ সড়কটি ব্যবহার করে থাকে। জরুরি মুহূর্তে হাসপাতালে রোগী আনা-নেওয়ার ক্ষেত্রে সড়কটি এখন একটি বিরাট সমস্যা। কারণ বছরের পর বছর ধরে সংস্কারহীন অবস্থায় পড়ে আছে এটি। পিচঢালা এ সড়কটির পিচ উঠে গেছে বহুকাল আগেই। সড়কজুড়ে কেবল খানাখন্দ। এলাকাবাসী ক্ষুব্ধ ও হতাশ। এলাকাবাসীর দাবি অবিলম্বে এ সড়কটি মেরামত করার।
মো. মাহাবুবুর রহমান চৌধুরী,
পৈথারা, মুন্সিরহাট, ফেনী

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন