শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

৫ম শ্রেণির সমাপণী পরীক্ষা বাতিল ও কোচিং বাণিজ্য নিষিদ্ধের দাবি

প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ৫ম শ্রেণির প্রাথমিক শিক্ষা সমাপণী পরীক্ষা-২০১৬ সাল থেকেই বাতিল, শ্রেণিকক্ষে মানসম্মত পাঠদান নিশ্চিত, আইন করে কোচিং ও শিক্ষা বাণিজ্যি নিষিদ্ধ করার দাবিতে গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে অভিভাবক ঐক্য ফোরামের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ঢাকার বিভিন্ন স্কুল থেকে শত শত অভিভাবক, অভিভাবিকা ও শিক্ষার্থীরা ব্যানার, প্লে-কার্ড নিয়ে উপস্থিত হয়ে ৫ম শ্রেণির প্রাথমিক শিক্ষা সমাপণী পরীক্ষা এখনই বাতিলের দাবি জানান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।
ফোরোমের সভাপতি বীরমুক্তিযোদ্ধা জিয়াউল কবির দুলুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ঢাকার সাবেক সিএমএম অধ্যাপক এম এ মজিদ, সুপ্রীম কোর্টের আইনজীবী ড. ইউনুস আলী আকন্দ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট নেতা মলয় সরকার, ফোরামের সাধারণ সম্পাদক আতিকুর রহমান, মানবাধিকার সমিতির মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্রের সাধারণ সম্পাদক মর্জিনা খাতুন, আইডিয়াল ফোরামের সাধারণ সম্পাদক মোঃ সেলিম উদ্দিন, ইঞ্জি., ফাহিম উদ্দিন, মোঃ সেলিম মিয়া, মুগদা শাখা ফোরামের সভাপতি শওকত উল আলম, মাইল স্টোন স্কুলের ডা. আবদুস ছোবহান, উত্তরা হাইস্কুলের এইচ. এ মানিক, ভিকারুন্নিসা স্কুলের সেলিম মিয়া ও দিলারা চৌধুরী, মতিঝিল আইডিয়ালের এস. আই মজুমদার, উইলস লিটল স্কুলের আবুল হোসেন, বশিরুল কবির প্রমুখ।
বক্তারা অবৈধ ভর্তি বাণিজ্য বন্ধকরণ, আইন করে কোচিং ও শিক্ষা বাণিজ্য নিষিদ্ধ, শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অনিয়ম ও দুর্নীতি দূর করা এবং নির্বাচনের ব্যবস্থা করার দাবি জানান।
মানববন্ধন থেকে পরবর্তী কর্মসূচি হিসেবে ২৩ এপ্রিল শনিবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতীকি অবস্থান কর্মসূচি এবং ২৭ মে শুক্রবার সকাল ১০টা থেকে ১২টা জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতীকি গণঅনশনের কর্মসূচি ঘোষণা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন