বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আল্লাহর দরবারে অশ্রু ঝরিয়ে বিশ্বশান্তি কামনা

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৮, ১১:৩৪ এএম | আপডেট : ১২:২৭ পিএম, ২১ জানুয়ারি, ২০১৮

মুসলিম উম্মাহ ও বাংলাদেশসহ বিশ্ববাসীর শান্তি কামনায় মহান আল্লাহ তায়ালার দরবারে দু’হাত তুলে দোয়া করেছেন লাখো মুসল্লি। গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে রবের দরবারে চোখের অশ্রু ঝরিয়ে এ দোয়া করেন তারা। এর মধ্য দিয়ে শেষ হলো এ বছরের বিশ্ব ইজতেমার শেষ পর্বের আনুষ্ঠানিকতা।
দেশ-বিদেশের কয়েক লাখ ধর্মপ্রাণ মুসল্লির অংশগ্রহণে রোববার (২১ জানুয়ারি) বেলা ১০টা ২০ মিনিটে শুরু হয় আখেরি মোনাজাত। প্রথম পর্বের মতো শেষ পর্বের মোনাজাতও করা হয় বাংলায়। প্রায় ২৫ মিনিট মোনাজাত পরিচালনা করেন ঢাকার কাকরাইল মসজিদের পেশ ইমাম মাওলানা মোহাম্মদ যোবায়ের। এর আগে সকাল পৌনে ৮টা থেকে বাংলায় হেদায়তি বয়ান করেন মাওলানা আব্দুল মতিন।
ইজতেমার মুরুব্বি মো. গিয়াস উদ্দিন জানান, এ বছরের শেষ পর্বের ইজতেমার আখেরি মোনাজাতে শরিক হতে ভোর থেকে রাজধানীসহ আশপাশের বিভিন্ন এলাকা ও দূর-দূরান্ত থেকে বাসে-ট্রেনসহ বিভিন্ন যানবাহনে এবং পায়ে হেঁটে তুরাগ পাড়ে আসতে থাকেন লাখো মুসল্লি। এ মোনাজাতের মাধ্যমে শেষ হলো এবারের বিশ্ব ইজতেমার সব আনুষ্ঠানিকতা।
গত ১২ জানুয়ারি (শুক্রবার) শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ওই পর্বের আখেরি মোনাজাত হয় রোববার (১৪ জানুয়ারি)। মাঝে ৪ দিন বিরতির পর আবার ১৯ জানুয়ারি (শুক্রবার) শুরু হয় শেষ পর্বের ইজতেমা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন