বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শিক্ষার্থীরাই পারবে আলোকবর্তিকা হয়ে সমাজকে আলো দেখাতে -ড. এম উমার আলী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৮, ৯:২২ পিএম

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের পঞ্চম বর্ষপূর্তি এবং বরণ-বিদায় অনুষ্ঠান গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস ঢাকার আশুলিয়ায় অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. এম জাহানগীর কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক ড. এম উমার আলী।

ড. এম উমার আলী বলেন, সামনের দিনগুলোতে সাংবাদিকতার মহান পেশায় এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরই নেতৃত্ব দিতে হবে। নৈতিকতাবর্জিত বর্তমান শিক্ষাব্যবস্থায় মানারাতের শিক্ষার্থীরাই পারবে আলোকবর্তিকা হয়ে সমাজকে আলো দেখাতে। তিনি শিক্ষার্থীদের তাত্ত্বিক জ্ঞানের পাশাপাশি ব্যবহারিক জ্ঞানের অনুশীলন বাড়ানোর জন্য বিশ্ববিদ্যালয়ে খুব শীঘ্রই ক্যাম্পাস টেলিভিশন চালু করার ঘোষণা দেন।

এম জাহানগীর কবির প্রতিযোগিতায় টিকে থাকার জন্য শিক্ষার্থীদের বেশি বেশি পড়াশোনার উপর গুরুত্বারোপ করেন। এ ছাড়া তিনি উন্নত বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের সাথে এক্সচেঞ্জ প্রোগ্রাম চালু হবে বলে শিক্ষার্থীদের জানান।

অনুষ্ঠানের প্রথম পর্বে নবীন শিক্ষার্থীদের বরণ এবং প্রবীণদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিভাগের প্রধান বর্ষপূর্তি উপলক্ষে কেক কেটে দ্বিতীয় পর্বের আনুষ্ঠানিকতা শুরু করেন। এরপরই বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অন্যান্যদের মধ্যে বিভাগের সহকারী অধ্যাপক রফিকুজ্জামান, প্রভাষক ও প্রোগ্রাম কোঅরডিনেটর মো. মামুন উদ্দীন, রেহানা সুলতানা, বুরহান উদ্দিন, ল্যাব ইনস্ট্রাক্টর আবু সুফিয়ান এবং শতাধিক শিক্ষার্থী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন