রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোমরা স্থল বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম ২য় দিনের মতো বন্ধ

ছয় কোটি টাকার রাজস্ব ক্ষতি

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৮, ৩:৪৮ পিএম

ভারতের সিএন্ডএফ ব্যবসায়ীদের সাথে সে দেশের কাস্টমসের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো বন্ধ রয়েছে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম। ভারতের ঘোজাডাঙ্গা ল্যান্ড কাস্টমস ষ্টেশনের অশোভন আচরণ ও অন্যায় দাবীর প্রতিবাদে ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ী কার্গো ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন অনির্দিষ্টকালের এ কর্ম বিরতির ডাক দিয়েছে বলে জানা গেছে। এর ফলে সহস্রাধিক আমদানিকৃত পণ্যবাহী ট্রাক ভারত থেকে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে।
এদিকে, আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকায় গত দুই দিনে সরকার প্রায় ৬ কোটি টাকার রাজস্ব হারিয়েছে এবং বেকার হয়ে পড়েছেন বন্দর সংশ্লিষ্ট হাজার হাজার শ্রমিক।
ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ী কার্গো ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিহির ঘোষ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে সে দেশের ল্যান্ড কাস্টমস ষ্টেশনের আধিকারিকদের অশোভন আচরণ ও অন্যায় দাবীর প্রতিবাদে তাদের সংগঠনের সকল সদস্যদের সর্ব সম্মতি সিদ্ধান্ত অনুসারে ৫ ফেব্রুয়ারি সোমবার থেকে তারা অনির্দিষ্টকালের জন্য কর্ম বিরতির ডাক দিয়েছেন বলে জানিয়েছেন। তিনি আরো জানান, তারা আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রেখে কর্মবিরতি পালন করায় আমাদের দেশেও কার্যত আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ হয়ে গেছে। তিনি জানান, গত দু’দিনে সরকার প্রায় ৬ কোটি টাকার রাজস্ব হারিয়েছে।
ভোমরা শুল্ক ষ্টেশনের সহকারী কমিশনার রেজাউল হক জানান, ভারতের ব্যবসায়ীদের সাথে সে দেশের কাস্টমসের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে দু ’দন যাবত আমদানি রপ্তানি বন্ধ রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন