শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিশ্ব মুসলিমের ঐক্য শান্তি ও রহমত কামনায় ফান্দাউক দরবার শরীফে আখেরী মোনাজাত অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ফান্দাউক দরবার শরীফ থেকে কে.এম শামছুল হক আল মামুন : ব্রাহ্মণবাড়ীয়া জেলাধীন ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের ২ দিনব্যাপী ইছালে ছাওয়াব মাহফিলের শেষ দিন গতকাল রোববার বাদ ফজর অশ্রæসিক্ত আমীন আমীন ধ্বনীতে বিশ্ব মুসলিমের ঐক্য, শান্তি ও রহমত কামনায় আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত হয়েছে। গত শুক্রবার থেকে আখেরী মোনাজাতের পূর্ব মুহূর্ত পর্যন্ত ফান্দাউক দরবার শরীফের পীর আলহাজ্ব শাহ সূফী সৈয়দ আব্দুল সাত্তার ফান্দাউকী (রহঃ) ও পীরে কামেল আলহাজ্ব শাহ সূফী সৈয়দ নাছিরুল হক মাছুম ফান্দাউকী (রহঃ) দ্বয়ের ২ দিনব্যাপী কেন্দ্রীয় ইছালে ছাওয়াব মাহফিলের নছিহত অনুযায়ী ধর্মপ্রাণ লাখো লাখো মুসল্লী, মুরিদান, ভক্তবৃন্দ ও অনুসারীদের ঢল নামে। সারা জাহানের মুসমানদের সুখ, শান্তি, ঐক্য, কল্যাণ, অগ্রগতি, হেদায়েত, সমৃদ্ধি, ভ্রাতিত্ববোধ কামনা করে পীর ছাহেব আখেরী মোনাজাত পরিচালনা করেন। গত শুক্রবার জুমার পর থেকে আম বয়ানের মধ্যদিয়ে ইছালে ছাওয়াব মাহফিলের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। মাহফিলে মুসল্লিদের উদ্দেশে শীর্ষ পীর মাশায়েখ-ওলামা বয়ান করেন। আখেরী মোনাজাতে বলা হয় ‘হে আল্লাহ সারা বিশ্বের মুসলমানদের তুমি কবুল কর। হে আল্লাহ, সকল মুসলমানকে হেদায়েত নছিব কর। সারা বিশ্বের মুসলমানদেরকে ঐক্যবদ্ধ হওয়ার তাওফিক দান করুন। হে আল্লাহ সকল ফান্দাউক দরবারের মুরিদান, আশেকান ও ভক্তবৃন্দদেরকে কবুল কর। হে আল্লাহ সকল মুসলমানকে হেফাজত কর। হে আল্লাহ ইছালে ছাওয়াব মাহফিলের আয়োজনকারীদেরকে কবুল কর। তাদেরকে বেহেশত নছিব কর। সকলকে ঈমানদার বানিয়ে দাও। হে আল্লাহ ইসলামের দাওয়াকারীদের কবুল কর। সকলকে মাফ করে দাও।
বহু কাঙ্খিত এই আখেরী মোনাজাতে লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি মহান রাব্বুল আলামিনের দরবারে রহমত হেদায়েত প্রার্থনা করেন। নিজ নিজ গুনাহ মাফ ও আত্মশুদ্ধি চেয়েছেন। এসময় লাখ লাখ মুসল্লির কন্ঠে উচ্চারিত আমীন আমীন ধ্বনীতে মুখরিত হয় ফান্দাউকের ময়দান। অশ্রæসিক্ত নয়নে আল্লাহর নিকট আত্মসমর্পণে ব্যাকুল হয়ে পড়েন হাজার হাজার মুসল্লি। মোনাজাতের আগে বক্তারা বয়ানে বলেন, দুনিয়ার চেয়ে আখেরাতের জিন্দেগী হলো স্থায়ী। তাই আমাদের ঈমানকে শক্তিশালী করে আখেরাতের জিন্গেীর দিন্ধোবিত হতে হবে। আল্লাহর কাছে গুনাহ মাফের জন্য তাওবা করে কান্নাকাটি করে ক্ষমা চেয়ে পাপ মুক্ত হতে হবে। মোনাজাতের সময় গোটা ফান্দাউক দরবারসহ ময়দান আল্লাহ আল্লাহ ধ্বনীতে মুখরিত হয়।
মাহফিলের সার্বিক ব্যবস্থাপনা ও পরিচালনার দায়িত্বে ছিলেন, বাংলাদেশ খাদেমুল ইসলামের নায়েবে আমীর পীরজাদা আলহাজ্ব মাওলানা মুফতি শাহ সূফী মঈনুদ্দিন আহমাদ আল-হোসাইনী, পীরজাদা আলহাজ্ব মাওঃ আবু বক্কর সিদ্দিক আল-হোসাইনী ও পীরজাদা সৈয়দ বাকের মোস্তফা। উপস্থাপনা করেন, আলহাজ্ব মাওঃ মোশাহিদ হোসাইন ও মাওঃ কামাল উদ্দিন আনছারী। উভয়দিন ওয়াজ করেন, মাওলানা মীর হাবিবুর রহমান যুক্তিবাদী, মাওলানা আবু হাফিন আনোয়ারী, মাওলানা জহিরুল হক ফরিদী, মাওঃ মুফতি মোতালেব হোসেন ছালেহী, মাঃ মুফতি মাঞ্জরুল হোসাইন, আলহাজ্ব মাওঃ ইব্রাহিম সিদ্দিক, মাওঃ গাজী আব্বাস উদ্দিন, মাওঃ হুমায়ুন কবীর, মৌকারা দরবার শরীফের পীর আল্লামা শাহ মোঃ নেছার উদ্দিন ওয়ালিউল্লাহী, নূর মোহাম্মদ দরবার শরীফের পীর প্রিন্সিপাল আবু তাহের মোঃ মুসলেহ উদ্দিন, আল্লামা আবু আব্দুল্লাহ মোঃ আইরুল হুদা, সোনাকান্দা দরবার শরীফের পীর মাওঃ হাফেজ হোসাইন আহম্মদ হানাফী, হাফেজ মাওঃ নেছার উদ্দিন ফেনী, আলহাজ্ব মাওঃ আবু নাছর জিহাদী, মাওঃ শাহ মোঃ মাসুদ, মাওঃ আলমগীর হোসাইন আনছারী, মাওঃ সায়েমবেগ, মাওঃ আব্দুল্লাহ, কুমিল্লা আলীয়া মাদ্রসার প্রিন্সিপাল, সৈয়দ জাকারিয়া আহমেদ, মাওঃ ফরহাদুল ইসলাম, ডঃ আনোয়ার হোসেন সাঈদী, মাওঃ আব্দুল মোছাব্বির, মাওঃ সিরাজুল ইসলাম জালালী প্রমুখ।
অতিথি ছিলেন, নাসিরনগর উপ-নির্বাচনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ফরহাদ আহমদ সম্রাট, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী রেজওয়ান আহমদ, নাসিরনগর উপজেলা চেয়ারম্যান, এটিএম মনিরুজ্জামান সরকার, সাংবাদিক রুকন উদ্দিন লস্কর, আক্তার হোসেন, কে.এম শামছুল হক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন