মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফান্দাউক দরবার শরীফের বার্ষিক মাহফিলের প্রস্তুতি সম্পন্ন

মাধবপুর (হবিগঞ্জ) উপজলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ১২:০২ এএম

আগামী শুক্রবার থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীর আলহাজ সৈয়দ আবদুস সাত্তার (রহ.) ও হাদিয়ে বাঙ্গাল আলহাজ সৈয়দ নাছিরুল হক মাছুম (রহ.) দ্বয়ের ২ দিনব্যাপী বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিলের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামী শুক্রবার বাদ জুমা মাজার জিয়ারত, ফাতেহা শরীফ পাঠ, খতমে কোরআন, খতমে বোখারী, খতমে খাজেগান পাঠান্তে মাহফিলের আনুষ্ঠানিকতা শুরু হবে।
মাহফিল উপলক্ষে মুসল্লিদের থাকা খাওয়া, বিশুদ্ধ পানির সার্বিক ব্যবস্থাসহ বিশাল প্যান্ডেল, স্টেইজ, সার্বিক নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরা দ্বারা মাজার ও মাহফিল এলাকা সার্বক্ষণিক পর্যবেক্ষণ, ফেসবুক আইডি ও ইউটিউব চ্যানেলের মাধ্যমে মাহফিলের কার্যক্রম সরাসরি সম্প্রচার করা হবে। অজু, গোসল, টয়লেট, গাড়ি পার্কিং ছাড়াও ওয়াজ শোনার জন্য শতাধিক মাইক, বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থার পাশাপাশি হাই ভোল্টেজ অটো জেনারেটরসহ আনুষাঙ্গিক সকল কাজ সম্পন্ন করা হয়েছে।
গতবারের তুলনায় এবার প্যান্ডেলের এরিয়া সম্প্রসারণ করা হয়েছে। বি-বাড়ীয়া, বিশ্বরোড, সরাইল, কিশোরগঞ্জ, নাসিরনগর, কালীগচ্চ ও হবিগঞ্জের মাধবপুর, জগদীশপুর, নয়াপাড়া, কড়রা, রতনপুর, শায়েস্তাগঞ্জ, লাখাইসহ গুরুত্বপূর্ণ স্থানসমূহ যানজটমুক্ত রাখতে শত শত স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে। অসুস্থ রোগীদের চিকিৎসা সেবা প্রদানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ জেলার স্থানীয় প্রশাসনের উদ্যোগে নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করাসহ ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এছাড়াও বিভিন্ন রাস্তার মোড় ও গুরুত্বপূর্ণ স্থান সমূহে শতাধিক বিশাল তোড়ণ নির্মাণ করা হয়েছে।
আগামী রোববার বাদ ফজর ফাতেহা শরীফ, মোরাকাবা, মোশাহেদা, জিকির আজগারসহ দেশ, জাতীর কল্যাণ, ঐক্য ও মুসলিম উম্মাহর শান্তি ও রহমত কামনা করে পীর ছাহেব আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিলের কার্যক্রম সমাপ্তি ঘোষণা করবেন। এছাড়া মাহফিলে দেশ বরেণ্য হক্কানী পীর মাশায়েখ, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ গুরুত্বপূর্ণ ওয়াজ নছিয়ত করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন