ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

মহানগর

বিএসএমএমইউতে বৈজ্ঞানিক যোগাযোগ বিষয়ক সেমিনার

প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

গবেষণায় তরুণ চিকিৎসকদের মেধা কাজে লাগাতে হবে ডা. কামরুল হাসান খান
স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান বলেন, তরুণ চিকিৎসকরা অত্যন্ত মেধাবী। তাদের এই মেধাকে রোগীদের জন্য কল্যাণমুখী গবেষণায় কাজে লাগাতে হবে। আর এ জন্য বৈজ্ঞানিক যোগাযোগ সম্পর্কে তাঁদের পর্যাপ্ত জ্ঞান থাকা যেমন আবশ্যক, তেমন এ ধরণের যোগাযোগ আরো বাড়াতে হবে। অর্থাৎ বৈজ্ঞানিক যোগাযোগ বৃদ্ধির মাধ্যমে রোগীদের চিকিৎসাসেবার জন্য কল্যাণমুখী সফল গবেষণায় তরুণ চিকিৎসকবৃন্দকে মেধাকে কাজে লাগাতে হবে।
গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শহীদ ডা. মিল্টন হলে আয়োজিত ‘বৈজ্ঞানিক যোগাযোগ’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ্যাসোশিয়েশন অফ ফিজিশিয়ান্স অব বাংলাদেশ (এপিবি)-এর উদ্যোগে আয়োজিত এ সেমিনারে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি প্রফেসর ডা. সেলিমুর রহমান। মডারেটরের দায়িত্ব পালন করেন সংগঠনের সায়েন্টিক সেক্রেটারি, ক্লিনিক্যাল কার্ডিওলজিস্ট ও বিএসএমএমইউ’র সহযোগী অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব ডা. এসএম আরাফাত। টেকনিক্যাল সেশনে গুরুত্বপূর্ণ প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর মানজারে শামীম, প্রফেসর ডা. রিদওয়ানুর রহমান, ডা. আলেয়া নাহীদ, ডা. শারফুল ইসলাম খান।
ডা. কামরুল হাসান খান আরো বলেন, দেশের চিকিৎসকবৃন্দের গবেষণালব্ধ প্রবন্ধ লেখা, উপস্থাপন ও তা দেশ-বিদেশের জার্নালে প্রকাশের ক্ষেত্রে এ ধরণের সেমিনার গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন