ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

মহানগর

ফুটপাতে ব্যবসা করতে পারবে হকাররা সাঈদ খোকন

প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, হকারদের পুনর্বাসনের বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত আপাতত ফুটপাতে ব্যবসা করতে পারবে। তবে রাস্তা বন্ধ করে যানবাহন ও জনভোগান্তি তৈরি করে কোনোভাবেই ব্যবসা করতে দেয়া হবে না। গতকাল বৃহস্পতিবার রাজধানীর ২৯ নম্বর ওয়ার্ডে জনতার মুখোমুখি জনপ্রতিনিধি শীর্ষক এক অনুষ্ঠানে মেয়র এ কথা জানান।
সাঈদ খোকন বলেন, প্রকৃত হকারদের তালিকা প্রণয়নের কাজ চলমান আছে। এটি শেষ হলে হকারদের ব্যবসার জন্য বিকল্প স্থানের ব্যবস্থা করা হবে। অনুষ্ঠানে এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে মেয়র সাঈদ খোকন জানান, দীর্ঘদিন ধরে ইসলামবাগে বন্ধ হয়ে যাওয়া কমিউনিটি সেন্টারের নির্মাণ কাজ খুব দ্রæতই শুরু করা হবে। মেয়র বলেন, এ এলাকার অধিবাসীদের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। এলাকায় ফ্রি ওয়াইফাই জোন করা হবে। এছাড়া এলাকার প্রধান প্রধান সড়কে জননিরাপত্তা নিশ্চিতে সিসি ক্যামেরার আওতায় আনা হবে।
অনুষ্ঠানে উপস্থিত শিশু-কিশোরদের খেলাধুলার জন্য মাঠের অভাবের কথা শুনে মেয়র বলেন, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জায়গার ব্যবস্থা করতে পারলে কর্পোরেশনের পক্ষ থেকে খেলার মাঠের ব্যবস্থা করে দেয়া হবে।
এতে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম বাবুল নিজ উদ্যোগে ২০টি সিসি ক্যামেরা বসাবেন বলে প্রতিশ্রæতি দেন। ডিএসসিসির ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন রকিব উদ্দিন ভূইয়া উপস্থিত ছিলেন।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন