বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৮ ফাল্গুন ১৪৩০, ১০ শাবান সানি ১৪৪৫ হিজরী

মহানগর

দনিয়া পাঠাগারের উদ্যোগে অঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বর্ণ অঙ্কন প্রতিযোগিতা ২০১৬-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হলো। গতকাল শুক্রবার বিকালে রাজধানী যাত্রাবাড়ীর বর্ণমালা আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের হলরুমে অনুষ্ঠিত এ অনুষ্ঠানের আয়োজক ছিল দনিয়া পাঠাগার। এতে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মুক্তিযুদ্ধ যাদুঘরের ট্রাস্টি মফিদুল হক। বিশেষ অতিথি ছিলেন জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মোঃ আখতারুজ্জামান।
অনুষ্ঠানে ১২০জন প্রতিযোগিকে মেডেল, ক্রেস্ট এবং বই দিয়ে পুরস্কৃত করা হয়। এরা বিভিন্ন গ্রæপে বর্ণ অংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। দনিয়া পাঠাগারের সদস্য বায়েজিদ জানান, মোট ৪০টি শিক্ষাপ্রতিষ্ঠানের ২০৭০ জন শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এর মধ্যে থেকে মোট ১২০ জন পুরস্কৃত করা হচ্ছে। তিনি বলেন, এটা কোনো হাড্ডাহাড্ডি লড়াইয়ের প্রতিযোগিতা নয়। এটা আমাদের সন্তানদের মানসিকভাবে বিকশিত করার প্রচেষ্টা। এজন্য আমরা সর্বোচ্চ সংখ্যক প্রতিযোগিকে পুরস্কৃত করার চেষ্টা করি। সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাইফ জানান, ২০০৪ সাল থেকে দনিয়া পাঠাগারের আয়োজনে বর্ণ অংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে।
প্রধান অতিথি মফিদুল হক তার বক্তব্যে এ ধরণের প্রতিযোগিতা আয়োজনের জন্য দনিয়া পাঠাগারকে ধন্যবাদ জানান। এদিকে, অনুষ্ঠানে বর্ণ অঙ্কন করে পুরস্কার পাওয়ায় শিশু শিক্ষার্থীরা ছিল বেশ উচ্ছ¡সিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন