বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

প্রশ্ন ফাঁসচক্রের একজনকে আটক করেছে র‌্যাব

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

রাজশাহীতে প্রশ্ন ফাঁসকারী চক্রের সদস্য রবিউল ইসলাম ওরফে জনিকে আটক করেছে র‌্যাব-৫। বাগমারা উপজেলার সাইধাড়া গ্রামের জহির উদ্দিনের ছেলে। গত বুধবার রাতে নিজ বাড়ি থেকেই জনিকে আটক করা হয়।
র‌্যাব-৫ এর মেজর এএম আশরাফুল ইসলাম জানান, প্রশ্ন ফাঁসকারী চক্রের সক্রিয় সদস্য জনি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইমো এবং হটসঅ্যাপের মাধ্যমে প্রশ্ন সংগ্রহ ও সরবরাহ করতো সে। সে জিজ্ঞাসাবাদে জানিয়েছে এ পর্যন্ত সে প্রশ্ন ফাঁস করা চক্রের অন্তত ২৫ জনের নাম। দেশের বিভিন্ন স্থানে তাদের বাড়ি। এদের কাছ থেকেই প্রশ্ন আসতো জনির কাছে। তারপর সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সে রাজশাহী অঞ্চলের পরীক্ষার্থীদের কাছে প্রশ্ন সরবরাহ করতো।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জনি আরও জানিয়েছে, দীর্ঘ দিন ধরেই সে এ কাজ করে আসছে। কখনও আসল, কখনও নকল প্রশ্ন দিয়ে টাকা হাতিয়ে নিয়েছে সে। গেল এসএসসি ও জেএসসি পরীক্ষায় সে অনেক পরীক্ষার্থী ও তার স্বজনদের কাছে প্রশ্ন সরবরাহ করেছে। এ জন্য টাকা নেওয়া হয়েছে বিকাশের মাধ্যমে। চলতি এইচএসসি পরীক্ষাতেও সে অন্তত পাঁচজনকে প্রশ্ন দিয়েছে। তবে এবারের প্রশ্নগুলো আসল না নকল তা জানার চেষ্টা করা হচ্ছে। জনির মুঠোফোনের দুটি সীমের বিকাশে অস্বাভাবিক লেনদেন পাওয়া গেছে। জনির দেওয়া তথ্য যাচাই-বাছাই করে চক্রের অন্য সদস্যদেরও আইনের আওতায় আনা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন