শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশে শান্তি ফেরাতে নবীজির আদর্শ বাস্তবায়নের বিকল্প নেই

খতমে বোখারী অনুষ্ঠানে আল্লামা আহমদ শফী

বিশেষ সংবাদদাতা কক্সবাজার থেকে | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বাংলাদেশের সর্ববৃহৎ ও প্রাচীনতম দ্বীনি বিদ্যাপীঠ আলজামেয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার ২০১৭-১৮ খ্রিস্টাব্দের দাওরায়ে হাদীছ সমাপনী বর্ষের ছাত্রদের খতমে বোখারী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এতে উপস্থিত ছিলেন হাজার হাজার উলামায়ে কেরাম ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। দু›আ পরিচালনা করেন হাটহাজারী মাদরাসার মহাপরিচালক, শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী। তিনি বলেছেন, দেশে শান্তি ফেরাতে নবীজির আদর্শ বাস্তবায়নের বিকল্প নেই। পৃথিবীতে যুগে যুগে অজস্র মতবাদ প্রতিষ্ঠিত হয়েছিলো। কিন্তু একমাত্র নবীজির আনীত বিধান ইসলামই পৃথিবীতে অশান্তি নৈরাজ্য দূর করে শান্তি প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে। কিয়ামত পর্যন্ত এপথেই শান্তি নিহিত রয়েছে। পৃথিবীর যে কোন স্থানে শান্তি প্রতিষ্ঠা করতে হলে মহানবীর আদর্শই একমাত্র পুজি। তিনি বলেন, কুরআনুল কারীম আল্লাহ তা›আলা কতৃর্ক অবতীর্ণ মহাগ্রন্থ। কিয়ামত অবধি এই গ্রন্থ বিদ্যমান থাকবে। মাদরাসায় কুরআন ও হাদীছ নিয়ে পড়াশুনা হয়। দাওরায়ে হাদীছ সমাপ্ত করে হাজার হাজার উলামায়ে কেরাম দ্বীনি খেদমতে নিয়োজিত হয়ে মানুষকে আল্লাহর পথে আহ্বান জানায়।
তিনি বলেন, আফগানিস্তানে গত ৪ তারিখ ১০১ জন হাফেযে শাহাদাত বরণ করেছেন। আল্লাহ তাআলা তাদের প্রতি রহম করুন এবং শোকসন্তপ্ত পরিবারদের ধৈর্য্য ধারণের তাওফিক দিন। আমেরিকা বিশ্ব সন্ত্রাস চালিয়ে যাচ্ছে। অথচ মুসলিদেরকেই তারা বলছে জঙ্গী ও সন্ত্রাসী। মূলত ওরাই হলো আসল সন্ত্রাসী।
এছাড়াও উপস্থিত ছিলেন, আল্লামা আল্লামা জুনায়েদ বাবুনগরী, আল্লামা নূর আহমদ, আল্লাম মুফতী আব্দুস সালাম, আল্লামা মুফতি কিফায়াতুল্লাহ, মুফতি জসীমুদ্দীন, মাওলানা আনাস মাদানী প্রমূখ। উল্লেখ্য যে, এবছর হাটহাজারী মাদরাসা থেকে দুই হাজার ছাত্র দাওরায়ে হাদীছ শেষ করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Khalid Hasan ৭ এপ্রিল, ২০১৮, ৩:৪৪ এএম says : 0
Hujur akdom khati kotha bolesen
Total Reply(0)
সাজ্জাদ ৭ এপ্রিল, ২০১৮, ৩:৪৫ এএম says : 0
আল্লাহ হুজুরকে দীর্ঘ হায়াত দান করুক।
Total Reply(0)
Mafuj Khan Mafuj ৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ পিএম says : 0
Yes
Total Reply(0)
Md Oliullah ৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ পিএম says : 0
right
Total Reply(1)
Rezaul Karim ৭ এপ্রিল, ২০১৮, ৪:০৯ পিএম says : 4
Hujur je KathaBalesen ar konoBikolpo nei.
৭ এপ্রিল, ২০১৮, ৭:৪৩ পিএম says : 0
হে আল্লাহ কবুল করুন
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন