শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

তুরাগ নদী ন্যাচারাল হারবার ফিরে পাচ্ছে-নৌপরিবহন মন্ত্রী

| প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

 


স্টাফ রিপোর্টার : নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, নদী দখলদাররা যতই শক্তিশালী হোক না কেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আশুলিয়া ল্যান্ডিং স্টেশন সংলগ্ন ন্যাচারাল হারবার ফিরে পাচ্ছে তুরাগ নদী। গতকাল মঙ্গলবার আশুলিয়া ল্যান্ডিং স্টেশন সংলগ্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ ও অপসারণ কার্যক্রম পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।
নৌপরিবহন মন্ত্রী বলেন, আশুলিয়া ল্যান্ডিং স্টেশন সংলগ্ন ন্যাচারাল হারবার ফিরে পাচ্ছে তুরাগ নদী। প্রায় এক একর জায়গার ওপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডবিøউটিএ) সেখানে হারবার পুন:খনন, ‘ওয়াকওয়ে’ ও ভাসমান রেস্টুরেন্ট নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে। এতে করে সেখানে ছোট ছোট নৌযান থাকতে পারবে। ভাসমান রেস্টুরেন্ট এবং ওয়াকওয়ের ব্যবস্থা থাকায় শহরবাসির বিনোদনের ব্যবস্থা থাকবে। শাজাহান খান বলেন, নদী দখলদাররা যতই শক্তিশালী হোক না কেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। ভূমিদস্যুরা আইনের ফাঁকফোকর দিয়ে বের হয়ে আসে। আমরা আইন সংস্কারের পদক্ষেপ গ্রহণ করেছি। উল্লেখ্য, আশুলিয়া ল্যান্ডিং স্টেশন সংলগ্ন এক একর জায়গা দখল করে কয়েকটি স্তরে মাটি, বালু ও রাবিশ ফেলে ভূমিদস্যুরা সেখানে একটি কোম্পানির বাস স্ট্যান্ড ও আরেকটি কোম্পানির ট্রাক স্ট্যান্ড গড়ে তোলে। সেখানে তারা বড় বড় অবৈধ বিলবোর্ড টাঙ্গিয়ে ব্যবসা করতে থাকে। অবৈধ স্থাপনা উচ্ছেদে বিআইডবিøউটিএ উদ্যোগে গ্রহণ করে। বিআইডবিøউটিএ’র দু’টি লংবুম এক্সাভেটর এবং বেসরকারি তিনটি এক্সাভেটর দিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও অপসারণ করছে। আগামীকাল থেকে আশুলিয়া হতে বিরুলিয়া, নবাবেরচর, সিন্নিরটেক (দিয়ারবাড়ি) ও আমিনবাজার পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চালানো হবে। এসময় বিআইডবিøউটিএ’র সদস্য (অর্থ) মোঃ শহিদুল ইসলাম, পরিচালক (বন্দর) মোঃ শফিকুল হক এবং ঢাকা নদী বন্দরের যুগ্ম পরিচালক এ কে এম আরিফউদ্দিন উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
parvez ১১ এপ্রিল, ২০১৮, ১১:০১ এএম says : 0
"নদী দখলদাররা যতই শক্তিশালী হোক না কেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। " --- খুব ভাল। তাই চাই। তবে এটা মুখের কথাই থাকবে। পারবে বলে বিশ্বাস করি না।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন