শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টেকনাফে বিজিবি-বিজিপি বৈঠকে যেসব বিষয়ে ঐকমত

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৮, ৩:০২ পিএম

টেকনাফে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ব্যাটালিয়ন পর্যায়ে সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে সাড়ে ১০ টায় টেকনাফ স্থল বন্দরস্থ মালঞ্চ রেষ্ট হাউজে এ বৈঠক হয়। এতে বাংলাদেশের পক্ষে টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক মো. আছাদুদ-জামান চৌধুরী নেতৃত্বে ১০ জন ও মিয়ানমারের পক্ষে বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চের অধিনায়ক (২) লে. কর্নেল লিন টুট মিন্থ এর নেতৃত্বে ১১ জন সদস্য অংশ নেন। ঘন্টাব্যাপী বৈঠক শেষে টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী বলেন, সীমান্ত দিয়ে ইয়াবা মাদক পাচার বন্ধ রাখা, অবাধে রোহিঙ্গারা যাতে পালিয়ে আসতে না পারে সেজন্য উদ্যোগী ভূমিকা পালন, মিয়ানমার থেকে আসা যে কোন নৌকায় তল্লাশি, অসাবধানতা বশত কোন নৌকা জিরো সীমানা অতিক্রম করলে পতাকা বৈঠক বা আলোচনার মাধ্যমে সমাধান, সীমান্তে উত্তেজনা সৃষ্টি হয় এধরনের কোন সিদ্ধান্ত না নেওয়া ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে নিয়মিত বিওপি পর্যায়ে বৈঠক, উভয় দেশে সন্ত্রাসী দ্বারা যাতে ক্ষতিগ্রস্ত না হয় সে ব্যাপারে সতর্কাবস্থার কথা বৈঠকে আলোচনা হয়েছে। এছাড়াও মিয়ানমারের বিজিপির পক্ষ থেকে পাকিস্তানের এক সন্ত্রাসী এদেশে অবস্থানের অভিযোগ করলে বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হবে বলে জানিয়ে তিনি আরো বলেন, কোন সন্ত্রাসী গ্রুপ এদেশের মাটিতে সুযোগ পাবে না এবং এদেশ থেকে অন্য দেশের ক্ষতি করবে বাংলাদেশ তা কখনো চাইনা। বিষয়টি বিজিবির পক্ষ থেকে সাফ জানিয়ে দেয়া হয়েছে।

ভবিষ্যতে এধরনের বৈঠক নিয়মিত ভাবে অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়ে বিজিবি অধিনায়ক আরো বলেন, উভয় দেশের ক্যাম্প ও কোম্পানি কমান্ডার পর্যায়ে বৈঠকের জন্য প্রস্তাব করা হয়েছে। যে কোন সমস্যা সহজে ও দ্রুত সময়ে স্থানীয় পর্যায়ে সমাধানে ক্যাম্প টু ক্যাম্প পর্যায়ে যোগাযোগ এবং সকল ক্যাম্পের নাম্বারসমূহ রাখার সিদ্ধান্ত হয়েছে।
এর আগে সকাল ১০ টায় স্থল বন্দরের ট্রানজিট ঘাট দিয়ে মিয়ানমারের প্রতিনিধি দল বাংলাদেশে পৌঁছলে টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী প্রতিনিধি দলকে স্বাগত জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন