রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ট্রাক ড্রাইভার মনু মিয়াকে মারপিটের ঘটনায় মামলা প্রতিবাদ সভায় আল্টিমেটাম

২৪ ঘন্টার মধ্যে আসামি গ্রেফতার না হলে ধর্মঘটের ডাক

গাইবান্ধা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

গাইবান্ধায় ট্রাক ড্রাইভার ও শ্রমিক সংগঠনের নেতা মমিনুল ইসলাম মনু মিয়াকে মারপিট করে গুরুতর আহত করার প্রতিবাদে চিহ্নিত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গত শুক্রবার ও গতকাল শনিবার গাইবান্ধা জেলা ট্রাক ট্যাংক লড়ি, কার্ভার্ড ভ্যান ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের উদ্দ্যোগে এক প্রতিবাদ সভা ডিবি রোডস্থ সংগঠন চত্বরে অনুষ্ঠিত হয়। আসামীদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করা না হলে গাইবান্ধা সহ উত্তরাঞ্চলের ৪৮ ঘন্টা পরিবহন ধর্মঘটের ডাক। সন্ত্রাসীদের হামলার ঘটনা নিয়ে শ্রমিকদের মাঝে চরম উত্তেজনা দেখা দিয়েছে।
গত ১৮ এপ্রিল রাত সাড়ে দশটার দিকে ট্রাক ড্রাইভার ও শ্রমিক সংগঠনের নেতা মমিনুল ইসলাম মনু মিয়াকে অতর্কিত হামলা চালিয়ে গুরুতর আহত করেছে গাইবান্ধা পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর ইউনুস আলী শাহীন ও তার লোকজন। এ ঘটনায় গুরুত্বর আহত মনু মিয়া বাদী হয়ে ১৯ এপ্রিল গাইবান্ধা থানায় একটি মামলা দায়ের করে। বর্তমানে মনু মিয়া গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। চিহ্নিত সন্ত্রাসীদের দ্রæত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় আল্টিমেটাম দিয়ে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মোঃ আব্দুল করিম মিয়া, জেলা মটর ট্রাক শ্রমিক ইউনিয়নের সাবেক কার্যকরী সভাপতি মোঃ আইজার ড্রাইভার, জেলা ট্রাক ট্যাংক লড়ি, কার্ভার্ড ভ্যান ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আতিকুল ইসলাম, কার্যকরি সভাপতি মোঃ সাদা মিয়া, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম। গাইবান্ধা জেলা পরিবহন সুপার ভাইজার সমবায় সমিতির দপ্তর সম্পাদক মোঃ আশরাফুল আলমের সঞ্চালনায় এ প্রতিবাদ সভায় সংহতি প্রকাশ করে আরো বক্তব্য রাখেন মটর ট্রাক চালক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম, কোষাধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম রফিক, সাবেক সাধারণ সম্পাদক (মাইক্রো শাখা) মোঃ মশিউর রহমান হিরা। মনু মিয়ার উপর হামলাকারীদের গ্রেফতার দাবীতে এই প্রতিবাদ সভায় কুঠিপাড়া গ্রামের প্রায় দুই শতাধিক নারী পুরুষ সংহতি প্রকাশ করে যুক্ত হলে মুহূর্তের মধ্যেই প্রতিবাদ সভাটি একটি বিক্ষোভ সভায় রূপ নেয়। এ সময় সবাই শ্লোগান দিয়ে রাস্তায় মিছিল বের করেন।
জানা গেছে, পুর্ব কোমরনই কুঠিপাড়া গ্রামের মৃত নবাব আলীর পুত্র মমিনুল ইসলাম মনু মিয়ার সাথে সামাজিক বিষয় নিয়ে দীর্ঘদিন থেকে মনোমালিন্য চলে আসছিল একই ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আঃ ছাত্তারের পুত্র ইউনুস আলী শাহিনের। ঘটনার সময় উক্ত শাহিন, তার ভাই সাইফুল ইসলাম, মোঃ সুলতান মিয়ার ছেলে শহিদ মিয়া ও সবুজ মিয়াসহ অজ্ঞাত নামা আরো ৮/৯ জন সন্ত্রাসী জেলা ট্রাক ট্যাংক লড়ি, কার্ভার্ড ভ্যান ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও ট্রাক ড্রাইভার মমিনুল ইসলাম মনু মিয়ার উপর হামলা চালিয়ে তাকে গুরুত্বর আহত করে। এ সময় তার পকেটে থাকা ১৫ হাজার দুইশ পঞ্চাশ টাকা এবং মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে তাকে হত্যার উদ্দেশ্যে মারপিট করে। মনুর আত্নচিৎকারে লোকজন ছুটে এলে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করায়। এ ঘটনায় সংগঠনের পক্ষ থেকে আসামীদের দ্রুত গ্রেফতার দাবী করেছেন সংগঠনের সভাপতি মোঃ আব্দুল করিম মিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন