শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ, বিডি জবসের সিইও গ্রেফতার

৬ দিনের রিমান্ড চেয়ে কোর্টে প্রেরণ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৮, ৩:১২ পিএম | আপডেট : ৬:০২ পিএম, ২৫ এপ্রিল, ২০১৮

বিডি জবসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর সাবেক সভাপতি একেএম ফাহিম মাশরুরকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। বুধবার সকালে রাজধানীর কারওয়ান বাজারের অফিস থেকে ফাহিম মাশরুরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার করে দুপুরেই ফাহিম মাশরুরকে ৬ দিনের রিমান্ড চেয়ে কোর্টে প্রেরণ করা হয়েছে।

ডিএমপির সহকারী কমিশনার সুমন কান্তি চৌধুরী এসব তথ্য জানান। গত ২২ এপ্রিল কাফরুল থানায় এ বিষয়ে এজাহার দায়ের করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক গণশিক্ষা সম্পাদক মো. আল সাদিক।
মামলার এজাহারে বলা হয়, ফাহিম মাশরুরের ফেসবুক আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর ছবির ব্যঙ্গাত্মক কার্টুন আপলোড ও শেয়ারসহ উস্কানিমূলকভাবে মিথ্যা ও অপমানমূলক স্ট্যাটাস ও তথ্য আপলোড করে অপপ্রচারের মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ দেশে অরাজক পরিস্থিতি ও অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করেছে। তিনি এই ধরনের কর্মকান্ড অব্যাহত রেখেছেন। এ ছাড়া এজাহারে মোট ৮টি অভিযোগ উল্লেখ করা হয়েছে। ফাহিম মাশরুর ২০১২-২০১৩ মেয়াদে দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বেসিসের সভাপতি ছিলেন। প্রায় দেড়যুগ আগে বিডিজবস.কম প্রতিষ্ঠা করেন তিনি। বিডিজবসের মাধ্যমে দেশের চাকরির বাজারে অনলাইনভিত্তিক আবেদন ও খোঁজখবর নেয়া সহজ হয়। এতে বিডিজবস দ্রুতই আলোচনায় উঠে আসে। এ ছাড়া ফাহিম মাশরুর দেশের প্রথম বাংলা সোশ্যাল মিডিয়া বেশতো এবং ই-কমার্স প্রতিষ্ঠান আজকের ডিল-এর প্রধান নির্বাহী।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন