শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শাহজালালে আড়াই কোটি টাকার ওষুধ জব্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ১১:০৩ এএম

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কোটি ৬০ টাকার আমদানি নিয়ন্ত্রিত ও আমদানি নিষিদ্ধ বিদেশি ওষুধ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

শুক্রবার গভীর রাতে মিশর থেকে আসা এক যাত্রীর সঙ্গে থাকা লাগেজের ভেতর থেকে ওই ওষুধ জব্দ করা হয়। যাত্রীকেও আটক করা হয়েছে।

আটক ওষুধগুলো হলো : Neoral cap ৩ হাজার ২০০ পাতা, Mixtard inj ৬০০ পাতা, Novorapid inj ৮০ পাতা, Duplaston ট্যাবলেট ৬০০ পাতা Clomid tab ৭০ পাতা Miacahcic nasal স্প্রে এবং Mestinon ১৭ বোতল।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা মিশরের কায়রো থেকে জি ৯৫১১ ফ্লাইটে আসা নুর মোহাম্মদ রিয়াদ নামে এক যাত্রীর ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারিতে রাখে। যাত্রী ৪ নম্বর বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করে চলে যাওয়ার সময় তার গতিরোধ করা হয় এবং পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার সঙ্গে থাকা ৪টি লাগেজ খুলে বিদেশি ওষুধগুলো আটক করা হয়। আটককৃত যাত্রী ও পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

আমদানি নীতি আদেশ অনুযায়ী ওষুধ শিল্প প্রশাসনের অনুমতি ছাড়া বিদেশি ওষুধ আমদানি করা যায় না। সবার উপস্থিতিতে রাত ১১টায় এসব পণ্য জব্দ করা হয়। পণ্যের শুল্ককরসহ আটক পণ্যের মূল্য প্রায় ২ কোটি ৬০ লাখ টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন