রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

মহাসড়কে এক্সেল লোড নিয়ন্ত্রণ স্থগিত করুন -চসিক মেয়র নাছির

| প্রকাশের সময় : ১৮ মে, ২০১৮, ১:২০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এক্সেল লোড নিয়ন্ত্রণ স্থগিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে অনুরোধ জানিয়ে পত্র পাঠিয়েছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি শিল্পের কাঁচামাল ও নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য পরিবহনে অতিরিক্ত ব্যয় লাঘব করতে লোড নিয়ন্ত্রণ স্থগিত রাখার অনুরোধ করেন। তা না হলে রমজানে পণ্যমূল্য বেড়ে গিয়ে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাবে।
মেয়র বলেন, পণ্য পরিবহনের ক্ষেত্রে দুই এক্সেল (ছয় চাকা) বিশিষ্ট মোটরযানের মাধ্যমে মাত্র ১৩ টন ওজন নির্দিষ্ট করে দেওয়ার ফলে পরিবহন ব্যয় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। শিল্পের কাঁচামাল, ভোগ্য ও নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহনের ক্ষেত্রে পরিবহন ব্যয় কেজি প্রতি ৩ থেকে ৪ টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। দেশের অন্য কোনো মহাসড়কে ওজন নিয়ন্ত্রণ না থাকায় চট্টগ্রাম অঞ্চলের ব্যবসায়ীরা অসম প্রতিযোগিতার সম্মুখীন হচ্ছে এবং আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার বেশকিছু পদক্ষেপ নিয়েছে। কিন্তু ওজন নিয়ন্ত্রণের কারণে পরিবহন ব্যয় বৃদ্ধির ফলে মানুষ এসব পদক্ষেপের সুফল থেকে বঞ্চিত হবে।
উন্নয়ন প্রকল্পের উদ্বোধন
নগরীর পাঠানটুলী ওয়ার্ডে ২ কোটি ৬২ লাখ ৮০ হাজার টাকায় ৫টি সড়কের উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজের ফলক উন্মোচন করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ উপলক্ষে মোগলটুলিতে এক সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকারের সহযোগিতায় নগরীর উন্নয়ন কার্যক্রম দ্রæত গতিতে এগিয়ে যাচ্ছে। তিনি আশা করেন তার মেয়াদের মধ্যে নগরীর ৪১টি ওয়ার্ডে সকল কাঁচারাস্তা পাকাকরণসহ অলিগলি ও রাজপথ শতভাগ আলোকিত হবে। এসময় স্থানীয় কাউন্সিলর মোহাম্মদ আবদুল কাদের, আওয়ামী লীগ নেতা সেলিম রেজা, চসিকের নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ, জনসংযোগ কর্মকর্তা মোঃ আবদুর রহিম উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন