শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শ্রমিকদের কল্যাণে ট্রাস্ট করা হয়েছে - শ্রম প্রতিমন্ত্রী

প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, শ্রমিকদের কল্যাণেই শ্রমিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছে সরকার।
গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয় শ্রমিক জোটের ১৮তম দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি একথা বলেন।
মুজিবুল হক জাতীয় শ্রমনীতি ২০১২ প্রণয়ন, জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি নীতিমালা প্রণয়ন, গৃহকর্মী সুরাহা ও কল্যাণ নীতিমালা ২০১০ এর খসড়া তৈরি, বাংলাদেশ শ্রম আইন সংশোধন, শ্রম নীতিমালা ২০১৫ প্রণয়ন প্রভৃতি সম্পর্কে সকলকে অবহিত করেন। তিনি বলেন, ট্রেড ইউনিয়নের ফান্ডে ১২৭ কোটি টাকা জমা আছে। কোনো শ্রমিক কর্মস্থলে মারা গেলে তাকে এই ফান্ড থেকে তার পরিবারকে ২লাখ টাকা দেয়া হবে। আর সন্তান সম্ভবা নারী শ্রমিকদের ২৫ হাজার টাকা সহায়তা দেয়া হবে। কোনো শ্রমিকের সন্তান পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়লে তাকে ৩ লাখ টাকা পর্যন্ত বৃত্তি দেয়া হবে।
মানবাধিকার কর্মীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আগে তাদের নিজেদের গৃহকর্মীদের মানবাধিকার রক্ষা করতে হবে। জাতীয় শ্রমিক জোটের সভাপতি মেসবাহউদ্দিন আহমেদের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন, ড. বিনয়ক সেন, সহ-সভাপতি আবদুল ওয়াহেদ, আব্দুল্লাহ মহিউদ্দিন, এমদাদুল হক সিকদার, সাধারণ সম্পাদক মো. নুরুল আমিন, যুগ্ম-সম্পাদক সালেহ আহমেদসহ জাতীয় শ্রমিক জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন