শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বাংলাদেশ সম্পর্কে পর্যটকদের ধারণা পাল্টাচ্ছে -মেনন

প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ পর্যটনের অপার সম্ভাবনাময় দেশ উল্লেখ করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, পর্যটনের জন্য আকর্ষণীয় স্থান বাংলাদেশে আসুন, এদেশের সৌন্দর্য সম্পর্কে জানুন। রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে গতকাল শুক্রবার বিকেলে ১৩তম আন্তর্জাতিক পর্যটন মেলা- ‘নভোএয়ার ঢাকা ট্রাভেল মার্ট-২০১৬’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহŸান জানান।
রাশেদ খান মেনন বলেন, এক সময় বাংলাদেশ সম্পর্কে বিদেশি পর্যটকদের যেমনটা ধারণা ছিল, এখন আর সেটা নেই। এখন বাংলাদেশে অনেক পরিবর্তন হয়েছে। পর্যটনের জায়গাগুলোতে আবাসিক ও যোগাযোগ ব্যবস্থার অনেক পরিবর্তন হয়েছে। এখানকার জায়গায় রেল ও বিমান যোগাযোগের ব্যবস্থা হচ্ছে। নদীগুলোও পর্যটনের আওতায় নিয়ে আসা হচ্ছে। এ সময় তিনি প্রাইভেট ট্যুর অপারেটরদের অবকাঠামোগত সহায়তা করা হবে বলেও উল্লেখ করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, আজ বিকেল থেকে সোমবার পর্যন্ত চার দিনব্যাপী হোটেল সোনারগাঁওয়ে ভ্রমণ-বিষয়ক পাক্ষিক ‘দি বাংলাদেশ মনিটর’ এই মেলার আয়োজন করেছে। মেলার প্রবেশ মূল্য ধরা হয়েছে জনপ্রতি ২৫ টাকা। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা খোলা থাকবে। শেষ দিন রয়েছে র‌্যাফেল ড্র।
মেলায় ৫০টির মতো প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলা উপলক্ষে আজ শনিবার ‘বাংলাদেশ মাইস ট্যুরিজম’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। যেখানে প্রধান অতিথি থাকবেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন