শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

অবস্থান কর্মসূচি থেকে মান্নার মুক্তি দাবি

প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কারাবন্দি নাগরিক ঐক্যের আহŸায়ক ও ডাকসুর সাবেক মাহমুদুর রহমান মান্নার মামলা প্রত্যাহার করে অবিলম্বে তার মুক্তি দাবি করা হয়েছে। গতকাল শনিবার জননেতা মাহমুদুর রহমান মান্নার মুক্তি এবং দুর্নীতি-দুঃশাসনের অবসান দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ছাত্র ঐক্য ও নাগরিক যুব ঐক্যের উদ্যোগে অবস্থান কর্মসূচী থেকে এ দাবি করা হয়।
নাগরিক ছাত্র ঐক্যের আহŸায়ক নাজমুল হাসান এর সভাপতিত্বে অবস্থান-কর্মসূচীতে বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা, বীরমুক্তিযোদ্ধা ডাঃ জাফরুল্লাহ চৌধুরী, জেএসডি’র সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আহŸায়ক শহীদুল্লাহ কায়সার, শ্রমিক নেতা এড. মাহবুবুর রহমান ইসমাইল, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা গাজী ইসলাম উদ্দিন, নাগরিক যুব ঐক্যের আহŸায়ক শাহীনুল আলম, নাগরিক ঐক্যের নেতা ইকবাল কবীর, প্রফেসর এনামুল হক, যুব ঐক্যের এসএম হানিফ, স্বপ্না আক্তার, ছাত্রঐক্যের ইমরান খান, মোঃ হাসান প্রমুখ।
অবস্থান কর্মসূচীতে বক্তারা বলেন, দেশ আজ দুর্নীতি ও দুঃশাসনের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। এ অবস্থা থেকে মুক্তির জন্য বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তোলার পাশাপাশি দেশবাসীকে বাঁশখালীবাসীর মত ঐক্যবদ্ধ হয়ে সকল অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
বক্তারা বলেন, বিনা বিচারে, বিনা চিকিৎসায় দীর্ঘ বছরেরও বেশী সময় ধরে ডাকসু’র দু’বারের ভিপি, নাগরিক ঐক্যের আহŸায়ক জননেতা মাহমুদুর রহমান মান্নার অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান। তারা বলেন, মাহমুদুর রহমান মান্না গণতন্ত্রকামী-মুক্তিকামী মানুষের কণ্ঠস্বর। তাঁকে নিঃশর্ত মুক্তি দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠায় ভূমিকা রাখার সুযোগ দেয়া হোক। আজকের বাংলাদেশে মাহমুদুর রহমান মান্নার মত পরিচ্ছন্ন রাজনীতিবিদের খুব বেশী প্রয়োজন। কারণ, মাহমুদুর রহমান মান্না অসুস্থ রাজনীতির বিরুদ্ধে সোচ্চার ছিলেন।
বক্তারা বলেন, তনু ও বাঁশখালীসহ সকল হত্যাকাÐের দ্রæতবিচারের দাবি জানান এবং সুন্দরবন বিনাশকারী কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ বন্ধ করারও জোর দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন