শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভারতের সাথে সকল অসম চুক্তি বাতিল করতে হবে -আওয়ামী ওলামা লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০১৮, ৮:৪০ পিএম
ভারতের সাথে অসম প্রতিরক্ষা চুক্তিসহ সকল চুক্তি বাতিল, করের পরিবর্তে যাকাত ব্যবস্থা চালু, বিদেশে বাংলাদেশী মহিলা শ্রমিক নির্যাতন বন্ধ, ভারতসহ বিদেশী সকল অশালিন পোশাক আমদানী বন্ধ এবং যানজট নিরসনে প্রশাসন বিকেন্দ্রীকরণসহ ১৪ দফা দাবীতে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ ও সমমনা ১৩ দল গতকাল সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। মানববন্ধনে উত্থাপিত দাবীসমূহ হচ্ছে- 
* ভারতের সাথে প্রতিরক্ষা চুক্তি দেশের জন্য ভয়ানক হুমকী। দেশের প্রতিরক্ষার অস্ত্র কেনাকাটা করতে ভারতের অনুমতি নেয়ার অর্থ দেশের স্বাধীনতা ভারতের হাতে তুলে দেয়া। দেশ ও জনগণের স্বার্থে অবিলম্বে এ চুক্তিসহ সকল অসম চুক্তি বাতিল করতে হবে। * নেতৃবৃন্দ বলেন, দেশের অধিকাংশ মানুষ কর ফাঁকি দেয়। তাই করের পরিবর্তে পবিত্র যাকাত বাধ্যতামূলক করলে প্রতি বছর দেশে প্রায় ২ লাখ কোটি টাকা জমা হবে। যা দিয়ে দরিদ্র দূর করা অনেকটাই সম্ভব। তাই করের পরিবর্তে দেশে যাকাত বাধ্যতামূলক করতে হবে। * যানবাহন দুর্ঘটনা রোধে আসন্ন ঈদে ১০ দিন জাতীয় ছুটি দিতে হবে, আন্তঃজেলা সড়কসমূহ ঈদের পূর্বেই মেরামত করতে হবে, রোজা ও ঈদ উপলক্ষে সব পন্যে বিশেষ ছাড় দিতে হবে, সরকারকে এ বিষয়ে মুখ্য ভ‚মিকা নিতে হবে। * আমাদের ১৯৭১ সালের মুক্তি সংগ্রামকে যেখানে স্বাধীনতার ইতিহাসের দলীলপত্র ইত্যাদিতে সুস্পষ্টভাবে জিহাদ হিসেবে বর্ণনা করা হয়েছে। সেখানে জিহাদের অপব্যাখ্যা করে বিভিন্ন শ্রেণীর পাঠ্যপুস্তক থেকে মুসলমানদের শৌর্যবীর্যের ইতিহাস ঐতিহ্যমন্ডিত অধ্যায়সমূহ মুছে ফেলার নাস্তিক্যবাদী ষড়যন্ত্র বন্ধ করতে হবে। কুরআন শরীফের তরজমা পরিবর্তনের উদ্যোক্তা ইফার ডিজি শামীম আফজালকে বহিস্কার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। * বাংলাদেশে এক লাখ বিশ হাজার কোটি টাকার ঈদ মার্কেটের জন্য ভারতীয় পন্যের সয়লাব রুখে দিতে হবে। অশালীন পোশাক মুসলমানদের এ দেশে চলতে পারে না। * আইনানুগভাবে মাদক বিরোধী অভিযান আরো জোড়দার করতে হবে। শুধু মাদকসেবীদের বিনাশ করলেই হবে না বরং মাদকের রাজনৈতিক গডফাদার এবং মাদক দ্রব্য নির্মূল অধিদফতরের মাদক ব্যবসায়ী কর্মকর্তাদের সমূলে উৎখাত করতে হবে। মাদক নিরোধে পবিত্র দ্বীন ইসলামী মূল্যবোধ ও আদর্শ প্রতিষ্ঠিত করতে হবে। * সৌদি আরবসহ বিভিন্ন দেশে মাহরাম বিহীন কাজের মহিলা পাঠানো বন্ধ করতে হবে। বিদেশে পাঠিয়ে মহিলা নির্যাতন বন্ধ করতে ক‚টনৈতিক তৎপরতা জোরদার করতে হবে। * টুপি, পাঞ্জাবি পরিধান ও নামাজ আদায়ের অভিযোগ বাংলালিংকের চাকরিচ্যুৎ কর্মচারীদেরকে অবিলম্বে চাকরিতে পুনর্বহাল করতে হবে এবং এসব ঘটনার জন্য দায়ি বাংলালিংকের কর্মকর্তাদের অবিলম্বে গ্রেফতার করে কঠিন শাস্তি দিতে হবে। 
বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের আলহাজ্জ মাওলানা মুহম্মদ আখতার হুসাইন বুখারীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, আলহাজ্জ কাজী মাওলানা মুহম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী, সাধারণ সম্পাদক- বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ, আলহাজ্জ হাফেজ মাওলানা মুহম্মদ আব্দুস সাত্তার, সভাপতি- সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদ, মাওলানা মুহম্মদ শওকত আলী শেখ ছিলিমপুরী, হাফেজ মাওলানা মুহাম্মদ আব্দুল জলিল, হাফেজ মাওলানা মোস্তফা চৌধুরী বাগেরহাটি, মাওলানা মুহম্মদ শোয়েব আহমেদ, মাওলানা মুহম্মদ আব্দুল গফুর, মুহম্মদ গরীব মাহাবুবসহ ১৩টি ইসলামী সমমনা সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ। 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন