বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

ইতিকাফে বসেছেন সউদী বাদশাহ সালমান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০১৮, ১:৪৬ পিএম

সউদী বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ মক্কার হারাম শরিফে ইতিকাফে বসেছেন। মক্কাজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে, তৈরি করা হয়েছে বিশেষ নিরাপত্তা বলয়।

সোমবার জেদ্দা থেকে মক্কা নগরীতে পৌঁছেন সউদী বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ। মক্কার গভর্নর প্রিন্স খালিদ আল-ফয়সাল আল-সউদ বাদশাহকে অভ্যর্থনা জানান।

কর্তৃপক্ষ জানিয়েছে, ইতিকাফকে কেন্দ্র করে মক্কা নগরীতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। হারাম শরীফের ওপর দিয়ে নিরাপত্তাবাহিনী হেলিকপ্টার কিছুক্ষণ পরপরই চক্কর দিচ্ছে। হারাম শরীফে প্রবেশের সকল রাস্তায় নজরদারি রাখা হচ্ছে।

এদিকে, ইতিকাফকারীদের জন্য পবিত্র দুই মসজিদে ডিজিটাল লকসহ ৫০০ লকার বসানো হয়েছে। মক্কায় মসজিদ আল-হারামের লকারে চার্জার প্লাগও রয়েছে। ইতিকাফকারীদের জন্য একটি বালিশ, জায়নামাজ এবং টাওয়েলসহ পরিচ্ছন্নতার সরঞ্জামাদিও রয়েছে।

প্রসঙ্গত, রমজান মাসের শেষ দশদিন মসজিদে ইতিকাফ বা অবস্থান করা সুন্নতে মুয়াক্কাদায়ে কিফায়া। আরবি 'ইতিকাফ' শব্দের আভিধানিক অর্থ-অবস্থান করা বা স্থির থাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
selina ৬ জুন, ২০১৮, ৫:৪২ পিএম says : 0
Needs to establish Islamic nation (IN)by founding member 57 Muslim dominant country under the leadership of ksa would be head quarter at zedda / Riyad for the betterment of Muslim ummah .
Total Reply(0)
মাহবুব ৬ জুন, ২০১৮, ১০:৫৮ পিএম says : 0
এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন সত্যি খুশী হলাম।এ রকম বাদশাহই মুসলমানের বেশী দরকার।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন