শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

যৌন নিপীড়নের বিচার হওয়া উচিত : ডাচ রাষ্ট্রদূত

প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : ঢাকায় নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি কুলেনারা বলেছেন, নারীর বিরুদ্ধে যৌন নিপীড়নের অবশ্যই বিচার হওয়া উচিত। গতকাল (রোববার) দুপুরে আমেরিকান ক্লাবে চার দেশের ছায়া রাষ্ট্রদূত বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন। সংবাদ সম্মেলনে মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, ব্রাজিলের রাষ্ট্রদূত ওয়াঞ্জা কাম্পোস ডি নব্রেগা ও ডেনমার্কের রাষ্ট্রদূত হানা ফুগেল এসকজারও উপস্থিত ছিলেন।
তরুণ নারীদের মধ্যে নেতৃত্ব বিকাশে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, নেদারল্যান্ডস ও ডেনমার্ক দূতাবাস একদিনের জন্য বাংলাদেশের একজন করে তরুণীকে ছায়া রাষ্ট্রদূত হিসেবে কাজ করার সুযোগ দিয়েছে। সংবাদ সম্মেলনে রাষ্ট্রদূত এবং ছায়া রাষ্ট্রদূতরা তাদের অভিজ্ঞতা বর্ণনা করেন।
গত পয়লা বৈশাখে যৌন নিপীড়ন এবং কুমিল্লায় কলেজছাত্রী সোহাগী জাহান তনু হত্যার বিষয়ে জানতে চাইলে লিওনি কুলেনারা বলেন, কোনো দেশ যৌন নিপীড়ককে প্রকাশ্যে ঘুরে বেড়াতে দিতে পারে না।
মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেন, নারীর বিরুদ্ধে যৌন নিপীড়ন বন্ধের জন্য যথাযথ তদন্ত ও স্বচ্ছ বিচারের মাধ্যমে অভিযুক্ত ব্যক্তির বিচারের পাশাপাশি এ বিষয়ে সমাজে সচেতনতা সৃষ্টি জরুরি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন