ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

আমীর খসরুসহ ৫১৬ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে ৬টি চার্জশিট

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 পুলিশের উপর হামলা-সংঘর্ষ, পেট্রোল বোমায় গাড়ি পোড়ানোর অভিযোগে দুই মামলায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ৫১৬ জন নেতাকর্মীর বিরুদ্ধে ছয়টি অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ। এর মধ্যে তিনটি অভিযোগপত্রে ৪৫৩ জন এবং বাকি তিনটি অভিযোগপত্রে ৬৩ জনকে আসামি করা হয়েছে। তাদের বিরুদ্ধে দÐন্তবিধির বিভিন্ন ধারার পাশাপাশি, বিস্ফোরক ও সন্ত্রাসবিরোধী আইনে অভিযোগ আনা হয়। সবকটি মামলার বাদি পুলিশ। দশম সংসদ নির্বাচনের বর্ষপূর্তিতে ২০১৫ সালের ৫ জানুয়ারি নগরীর নাসিমন ভবনে বিএনপি দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে ২০ দলীয় জোট। সমাবেশের শেষপর্যায়ে পুলিশের সাথে সংঘর্ষ শুরু হলে পুলিশ সেখান থেকে তিন শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করে। প্রায় সাড়ে তিন বছর পর এসব মামলায় চার্জশীট দেয়া হয়।
গতকাল (বুধবার) এই ছয়টি চার্জশিট চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালতে দাখিল করে নগর পুলিশের প্রসিকিউশন শাখা। অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি-প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জানান, আদালত অভিযোগপত্রগুলো মামলার নথিভুক্ত করে নির্ধারিত তারিখে তা উপস্থাপনের নির্দেশ দিয়েছেন। এসব চার্জশিটে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী, মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, জামায়াতের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত আমির শামসুল ইসলাম ও নগর কমিটির নায়েবে আমির শাহজাহান চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এনামুল হক এনামসহ বিএনপি-জামায়াত ও তাদের সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক শীর্ষনেতাকে আসামি করা হয়েছে।
কোতোয়ালী থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, তিন বছরেরও বেশি সময় তদন্তের পর আসামিদের বিরুদ্ধে ছয়টি অভিযোগপত্র দাখিল করেছি। এই ঘটনায় দায়ের হওয়া একটি মামলায় আলাদা ধারায় তিনটি অভিযোগপত্র দিয়েছেন কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) আকতার হোসেন। এর মধ্যে একটি বিস্ফোরক আইনের ৩ ও ৪ ধারায়, একটি সন্ত্রাসবিরোধী আইনে এবং আরেকটি দÐবিধির সংশ্লিষ্ট ধারায় দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওসি মোহাম্মদ মহসিন।
এছাড়া ২০১৫ সালের ১৯ ফেব্রæয়ারি নগরীর কোতয়ালী থানার পলোগ্রাউন্ড বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সামনে পেট্রোল বোমা মেরে গাড়িতে অগ্নিসংযোগ এবং বোমা বিস্ফোরণের ঘটনায় দায়ের হওয়া মামলায় আরও তিনটি অভিযোগপত্র দেওয়া হয়েছে। এর মধ্যে একটি বিশেষ ক্ষমতা আইনে, একটি বিস্ফোরক আইনে এবং আরেকটি দÐবিধির সংশ্লিষ্ট ধারায় দেওয়া হয়। এ তিনটি অভিযোগপত্রে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, মহানগর জামায়াতের নায়েবে আমির আ জ ম ওবায়দুল্লাহসহ বেশ কয়েকজন নেতা আসামি হিসেবে আছেন বলে জানিয়েছে পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন