সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তনু হত্যার বিচার দাবি ২৫ এপ্রিল হরতালে সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সমর্থন

প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নারী লাঞ্ছনা ও তনুর ধর্ষণ হত্যার বিচার দাবিতে প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদ-বিরোধী ছাত্র ঐক্যের ডাকা ২৫ এপ্রিল আধাবেলা হরতালে সমর্থন জানিয়েছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম। গতকাল শনিবার সকালে জাতীয় প্রেসক্লাব চত্বরে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এই ঘোষণা দেয় সংগঠনটি।
মানববন্ধনে বক্তারা বলেন, যেখানে সাধারণ মানুষের প্রবেশ নিষেধ, নিরাপত্তায় বেষ্টিত যে ক্যান্টনমেন্টে সাধারণ মানুষের প্রবেশ নিষেধ সেখানেই তনু হত্যার মধ্যে দিয়ে চরম নিরাপত্তাহীনতার প্রকাশ ঘটেছে। এমন কী ২৫ দিন পেরিয়ে গেলেও হত্যাকারীকে আজো গ্রেফতার কারা হয়নি।
পুলিশ থেকে ডিবি হয়ে কেবল মামলার তদন্তভার সিআইডিকে দেওয়া হয়েছে। অথচ সংরক্ষিত এলাকায় সেনা টহল ছিলো, সিসি ক্যামেরা ছিলো। কিন্তু সে আলামত নষ্ট করা হয়েছে।
বক্তারা বলেন, ওই ধর্ষক খুনের সন্দেহভাজনদের জেরা না করে উল্টো তনুর পরিবার ও আত্মীয়-স্বজনদের জিজ্ঞাসাসহ হয়রানি করা হচ্ছে। এমন কী তাদের প্রলোভন দেখানোর পাশাপাশি হুমকিও দেওয়া হচ্ছে। এতে পুরো তদন্ত প্রক্রিয়া নিয়েই জনমনে প্রশ্ন তৈরি হয়েছে।
গণসঙ্গীত শিল্পী মাহমুদুজ্জামান বাবুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা সামসুন নাহার জোৎনা, সহ-সভাপতি দীপালি রানী, সাধারণ সম্পাদক সম্পা বসু, সাংগঠনিক সম্পাদক দিলরুবা নুরী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন