ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

সাংবাদিকদের নিষেধাজ্ঞা নেই : শৃংখলা রক্ষার সিদ্ধান্ত হয়েছে-দুদক চেয়ারম্যান

প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা ঃ দুদকে প্রবেশে সাংবাদিকদের কোন নিষেধাজ্ঞা নেই, তবে ২০১২ সালের একটি সিদ্ধান্ত অনুযায়ী দুদকে প্রবেশে শৃংখলা রক্ষায় কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে মন্তব্য করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, দুদক কোন মানুষকে অযথা হয়রানি করবে না। তবে কোন অপরাধীদের ছাড় দেয়া হবেনা। তিনি গতকাল শনিবার দুপুরে সাতক্ষীরা সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, দুর্নীতি দমনে কেবলমাত্র আইনি ব্যবস্থা নিয়ে অপরাধীকে জেলে পাঠানোই বড় কথা নয়। এ ব্যাপারে জনসচেতনতা বৃদ্ধি জরুরী। এ প্রসঙ্গে তিনি দেশের ৮৫ লাখ শিশু শিক্ষার্থীদের সচেতন করে তুলে দুর্নীতি দমনে ভ‚মিকা রাখতে চান বলে উল্লেখ করেন। দুদক এখনও নখ-দন্তহীন কি-না সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দুদক আইনে নখও আছে, দন্তও আছে। তরবারী যদি ব্যবহার করা না হয়, তাহলে তাতে জং (মরিচা) পড়ে যায়। দুদকেও তেমনটি হয়েছিলো।
তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধে সচেতনতা সৃষ্টির কাজ বাংলাদেশের শেষপ্রান্ত সাতক্ষীরার শ্যামনগর থেকে শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে তিনি টেকনাফ তেতুলিয়া ও জকিগঞ্জের মত প্রত্যন্ত এলাকায় যেয়ে জনগণকে সচেতন করে তুলবেন। শিক্ষা প্রতিষ্ঠান ও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের দুর্নীতি দূর করতে পারলে সমাজ থেকে দুর্নীতি প্রতিরোধ সহজ হবে। তিনি বলেন, শিক্ষকরা দুর্নীতিমুক্ত হলে ছাত্র-ছাত্রীরাও দুর্নীতিমুক্ত হবে। তারা কোনদিন দুর্নীতির স্পর্শে যাবে না। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, দুদকের মহা-পরিচালক শামসুল আরেফিন, সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এহতেশামুল হকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন