শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শঙ্কা ভর করেছে বিএনপির ওপর

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

রাজশাহী সিটি নির্বাচনে প্রচার প্রচারণায় আওয়ামী লীগ প্রার্থী এগিয়ে থাকলেও শঙ্কা ভর করেছে বিএনপির উপর। ইতোমধ্যেই তাদের দেড়শতাধিক নেতা-কর্মী আটক হয়েছে। নির্বাচন ঘিরে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা বলয় । মাঠে থাকছে ৯৫০ জন পুলিশ, ৪৫০ জন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), ৪৫০ জন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও এক হাজার ৯৯০জন আনসার সদস্যসহ মোট তিন হাজার ৮৪০ জন আইনশৃঙ্খলা বাহিনী। গতকাল থেকে রাসিকের নির্বাচনী এলাকাগুলোতে র‌্যাব ও বিজিবি টহল শুরু করেছে। র‌্যাব-৫-এর উপ-অধিনায়ক আশরাফুল ইসলাম জানান, চার শতাধিক র‌্যাব সদস্য এর মধ্যে টহল দিতে শুরু করেছেন। আগামী ৩১ জুলাই পর্যন্ত তাদের মাঠে থাকার কথা। পরিস্থিতি অস্বাভাবিক হলে তা স্বাভাবিক না হওয়া পর্যন্ত র‌্যাব মাঠে থাকবে। বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শামীম মাসুদ আল ইফতেখার বলেন, জননিরাপত্তার জন্য ১৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এরা টহল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে
এদিকে নির্বাচনে জয় পাওয়া নিয়ে আওয়ামী লীগের কোন টেনশন নেই এমনটাই জানালেন তাদের কর্মীরা। বেশ ফুরফুরে মেজাজেই রয়েছেন তারা। তাদের এখন হিসেব নিকেশ কত বড় ব্যবধানে তাদের প্রার্থী বিজয়ী হবে। অন্য দিকে বিএনপি শিবিরে আশঙ্কা তাদের পোলিং এজেন্ট, কর্মী, আর ভোটাররা ঠিক মতো কেন্দ্রে যেতে পারবেন কিনা তা নিয়ে। এখনো অনেকের বাড়িতেই রাতের বেলা হানা দেয়া হচ্ছে, গালিগালাজ করা হচ্ছে। এমন অবস্থায় ভোটের দিন কি হয় বলা মুশকিল। এছাড়া সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন গনসংহতি আন্দোলনের সম্মনয়ক জোনায়েদ সাকিও। তাদের সমর্থিত প্রার্থী পক্ষে প্রচারণা শেষে বলেন, সুষ্ঠভাবে ভোট গ্রহন হবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। এমনকি ফলাফল গণনার সময় বদলে যেতে পারে। তবে পুলিশ বলছে কোন হয়রানি করা হচ্ছে না।
ফলাফল যাই হোক মেনে নিব : লিটন
রাজশাহী সিটি কপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত, মহাজোট সমর্থিত মেয়র প্রার্থী, সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ‘আমি অতীতেও বলেছি, এখনো বলছি, নির্বাচনের ফলাফল যাই হোক না কেন, আমি মেনে নিবো। প্রতিপক্ষ প্রার্থীরও জনগণের রায় মেনে নেওয়ার মানসিকতা থাকতে হবে।’ গতকাল সকালে রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
সংবাদ সম্মেলনে খায়রুজ্জামান লিটন বলেন, নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণার প্রথম দিন থেকেই বিএনপি বলে আসছে, নিবার্চন স্বচ্ছ হবে না, সুষ্ঠু নির্বাচনে নির্বাচন কমিশনের স্বদিচ্ছা নেই। এটি বিএনপি বাংলাদেশের সবখানে বলে, যেকোন নির্বাচন আসলেই তারা এসব বলে। এটি বলা তাদের মুদ্রাদোষে পরিণত হয়েছে।
তিনি বলেন গাজীপুর ও খুলনা নির্বাচনে বিএনপি প্রার্থীর এজেন্ট সংকট ছিল। রাজশাহীতে এজেন্ট সংকট আছে। তাদের এজেন্ট সংকটের ফলে তারা বিভিন্নভাবে আমাদের উপর দোষ চাপাচ্ছে। লিটন বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে বলে আশা করছি। নির্বাচনে ৭০ থেকে ৮০ শতাংশ ভোট কাস্ট হতে পারে।
ঢাকা থেকে অতিরিক্ত ব্যালট পেপার আনার ষড়যন্ত্র করছে সরকার : বুলবুল
শেষ দিনের গণসংযোগ কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বুলবুল বলেন, ধানের শীষের গণজোয়ার দেখে সরকার দলীয় প্রার্থী নিশ্চিৎ পরাজয় জেনে ভীত হয়ে ভোট কারচুপি ও জাল ভোট প্রদান করার জন্য ঢাকা থেকে অতিরিক্ত ব্যালট পেপার আনার ষড়যন্ত্র করছে। এছাড়াও রাজশাহীতে নির্বাচনকে ঘিরে কালো গাড়ির দৌরাত্ব বৃদ্ধি পেয়েছে। প্রায় ১০টি কালো গ্লাস ওয়ালা গাড়ী সিটিতে ঘোরাফেরা করছে। ট্রাফিক দেখেও না দেখার ভান করছে। সম্পূর্ন অবৈধভাবে নেতাকর্মীসহ নারী নেত্রীদের গ্রেফতার করছে পুলিশ। এই নির্বাচন কমিশন কোনভাবেই সুষ্ঠু নির্বাচন করতে পারবেনা বলে আশঙ্কা করে তিনি সুষ্ঠু নির্বাচনের স্বার্থেই সেনা মোতায়েনের জন্য পুনরায় জোর দাবি জানান। নির্বাচনের দিন সব ধরনের বাধা ও অনিয়ম বিএনপি কঠোর হাতে দমন করবে। প্রয়োজনে রাজশাহীকে অচল করে দেওয়া হবে বলে হুঁশিয়ারী দেন তিনি ।
তিনি আরো বলেন, সরকার দলীয় প্রার্থীর নিকট পোলির্ং অফিসার ও প্রিজাইডিং অফিসারদের গেজেট পাঠালেও বিএনপিকে গতকাল পর্যন্ত গেজেট দেওয়া হয়নি। পুলিশ দাঁড়িওয়ালা লোকদের দেখলেই জঙ্গি বলে আটক করছে। এই আটকের ভয়ে তারা প্রকাশ্যে আসছে না বলে তিনি উল্লেখ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন