ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

তাপস-আতিকের আধুনিক রাজধানী গড়ার প্রতিশ্রুতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

নির্বাচিত হলে রাজধানীর পরিবহন সমস্যা সমাধান ও নগরকে যানজটমুক্ত করতে তিন মাসের মধ্যে কাজ শুরু করার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা উত্তর সিটি কপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম। অন্যদিকে ২০৪১ সালের ঢাকাকে উন্নত একটি রাজধানী হিসেবে গড়ে তুলবেন বলে প্রতিশ্রুতি দিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস।

গতকাল শনিবার উত্তর সিটির কচুক্ষেত, কাজীপাড়া, শেওড়াপাড়া এলাকা থেকে নবম দিনের নির্বাচনী গণসংযোগের শুরু করেন আতিকুল ইসলাম আর দক্ষিণ সিটির মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস যাত্রাবাড়ী এলাকা থেকে গণসংযোগ শুরু করেন।

যাত্রাবাড়ী এলাকায় এক পথসভায় শেখ ফজলে নূর তাপস বলেন, আমাদের প্রাণের ঢাকাকে ২০৪১ সাল নাগাদ আমরা উন্নত রাজধানী হিসেবে গড়ে তুলব। যে উন্নত বাংলাদেশের স্বপ্ন আমাদের নেত্রী শেখ হাসিনা দেখিয়েছেন, সেই উন্নত দেশের আধুনিক রাজধানী হবে ঢাকা।

নৌকার পক্ষে ব্যাপক সাড়া পাচ্ছেন জানিয়ে তাপস বলেন, আমরা যেখানেই যাচ্ছি অভ‚তপূর্ব সাড়া পাচ্ছি। আমরা যে উন্নয়নের রূপরেখা দিয়েছি আমাদের প্রাণের ঢাকা, ভালোবাসার ঢাকার জন্য, ঢাকাবাসী সেটা সাদরে গ্রহণ করেছে, তারা স্বতঃস্ফূর্ত সাড়া দিচ্ছে।

ভোটে জয়ের আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, আমরা আশাবাদী আগামী ৩০ জানুয়ারি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মেয়র প্রার্থী হিসেবে আমাকে নৌকা মার্কায় ভোট দেবে। একই সঙ্গে অত্র ওয়ার্ড থেকে শুরু করে ঢাকা দক্ষিণের ৭৫টি ওয়ার্ডে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের স্ব স্ব মার্কায় নির্বাচিত করে উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে ঢাকাবাসী তাদের সেবক হিসেবে নির্বাচিত করবে।

নির্বাচিত হতে পারলে ঢাকাবাসীর সকল নাগরিক ও মৌলিক সেবা পৌঁছে দেয়া এবং ঐত্যিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা ও উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে সততা, নিষ্ঠা এবং একাগ্রচিত্তে একটি পরিকল্পনার আওতায় নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে যাব, সেবা করে যাব, বলেন সংসদ সদস্য থেকে মেয়র নির্বাচনে আসা তাপস।

তিনি সংশ্লিষ্ট এলাকার কাউন্সিলর প্রার্থী মাসুদ মোল্লা (ঠেলাগাড়ী) এবং সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী নাজমা বেগমকে (গ্লাস) পরিচয় করিয়ে দেন।

নির্বাচনী প্রচারণায় তাপসের সঙ্গে ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, কার্যনির্বাহী কমিটির সদস্য সানজিদা খানম, স্বেচ্ছাসেবক লীগ ঢাকা দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

এদিকে রাজধানীর কচুক্ষেত, কাজীপাড়া, শেওড়াপাড়া এলাকা থেকে নবম দিনের নির্বাচনী গণসংযোগে গিয়ে আতিকুল ইসলাম বলেন, নৌকার কোনো বেক গিয়ার নেই, এটি শুধু সামনের দিকে চলে। আমাদের উন্নয়নের যে ধারা শুরু হয়েছে তা শুধু চলতে থাকবে। উত্তর সিটি কর্পোরেশনের মানুষ আমাকে নৌকায় ভোট দিয়ে নির্বাচিত করলে পরবর্তী তিন মাসের মধ্যে ‘আমার ঢাকা’ নামে একটি অ্যাপস তৈরি করা হবে। এর মাধ্যমে সব পরিবহনকে এর আওতায় আনা হবে।

তিনি বলেন, ৯ মাস দায়িত্ব পালনকালে আমরা নানা সমস্যা চিহ্নিত করেছি, সেসব সমস্যা সমাধানে পরিকল্পনাও গ্রহণ করা হয়েছে। উত্তর সিটি কর্পোরেশনের সব যানজটপূর্ণ এলাকায় ইউলুপ তৈরি করা হবে। গণপরিবহনগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে আমার ঢাকা নামে একটি অ্যাপ তৈরি করে তার মাধ্যমে বাসের টিকিট বিক্রি চালু করা হবে। পরিবহনের একাধিক মালিকানা বাতিল করে কয়েকটি কোম্পানিতে করা হবে। সেখানে পরিবহন ব্যবসায়ীদের জন্য শেয়ার বিক্রি করা হবে।

আওয়ামী লীগ মনোনীত এ মেয়রপ্রার্থী আরও বলেন, ‘জনগণের ভোটে নির্বাচিত হলে ঢাকার দীর্ঘদিনের সমস্যাগুলো দূর করা হবে। তার মধ্যে- ফুটপাত, এলইডি লাইট, ড্রেনেজ, রাস্তাসহ আধুনিক পরিকল্পিত বাসযোগ্য ঢাকা গড়ার কাজ আগামী ছয় মাসের মধ্যে শুরু করব ইনশাআল্লাহ।

জানা গেছে, গতকাল শনিবার মিরপুর-১৪ নম্বরের কচুক্ষেত স্বাধীনতা চত্বরে সমবেত হয়ে গণসংযোগ শুরু করেন। এরপর ১৪ নম্বর কচুক্ষেত, কাজীপাড়া, শেওড়াপাড়াসহ পার্শ্ববর্তী এলাকায় গণসংযোগের মাধ্যমে নৌকার পক্ষে ভোট চান আতিকুল ইসলাম।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দুই সিটির প্রতিটি কেন্দ্রে ভোটগ্রহণ হবে ইভিএমের মাধ্যমে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। #

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
taijul Islam ১৯ জানুয়ারি, ২০২০, ১০:১১ এএম says : 0
What a vocus sound!
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন