ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নৌ মন্ত্রীর বক্তব্য সড়ক দুর্ঘটনার মাধ্যমে মানুষ হত্যার অনুমোদন -মহানগর জমিয়তে উলামায়ে ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৮, ৪:৩৫ পিএম

সম্প্রতি শহীদ রমিজ উদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যু এবং ১০/১২ জনের আহত হওয়ার ঘটনা নিয়ে নৌ পরিবহন মন্ত্রীর বক্তব্য শুধু দুঃখজনকই নয় বরং সড়ক দুর্ঘটনার মাধ্যমে মানুষ হত্যার অনুমোদন। রাস্তায় যখন মৃত্যুর মিছিল বাড়ছে, কান্না আর আর্তনাদে রাজিব ও মীমের পরিবার যখন দিশেহারা তখন সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নির্বাহী সভাপতি এবং নৌ মন্ত্ররি দায়িত্ব-জ্ঞানহীন বক্তব্যে উক্ত কলেজের শিক্ষার্থীরা তার পদত্যাগের দাবী করতেই পারে। তাই অবিলম্বে তাকে পদত্যাগ করতে হবে এবং সংশ্লিষ্ট সকলকে শাস্তি ও ক্ষতিপুরণের আওতায় আনতে হবে। মঙ্গলবার জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী এক বিবৃতিতে এসব কথা বলেন।
তিনি আরো বলেন প্রাপ্ত তত্থ্যানুযায়ী গত ৬ মাসে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা সোয়া তিন হাজারেরও বেশী, এক সংখ্যক মানুষ পঙ্গুত্ব বরণ করেছে। অথচ এসব দুর্ঘটনাকে তিনি খুব সামান্য বলে জাতির সাথে উপহাস করেন। স¤প্রতি তিনি বলেছেন আমি পদত্যাগ করলে কী দুর্ঘটনা বন্ধ হবে? এর উত্তরে জনসাধারণের সাফ কথা- তার স্বেচ্ছাচারী আচরণ এবং বাস মালিক ও শ্রমিকদেরকে তার প্রশ্রয় দেওয়ার কারণে যেহেতু অধিকাংশ দুর্ঘটনা ঘটছে তাই তার পদত্যাগও একটি সমাধান। তৎসঙ্গে বাস মালিক ও চালকসহ সংশ্লিষ্ট সবাইকে শাস্তির আওতায় আনতে হবে এবং নিহত ও আহতদের পরিবারকে যথোপযুক্ত ক্ষতিপুরণ দিতে বাধ্য করতে হবে।
মাওলানা আফেন্দী আরো বলেন অদক্ষ চালকদের হাতে যাতে মালিকেরা বাস তুলে দিতে না পারেন তা সরকারকে নিশ্চিত করতে হবে। অদক্ষ চালকেরা কীভাবে লাইসেন্স পাচ্ছে তাও সরকারকে খতিয়ে দেখে ব্যবস্থা নিতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন