শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বড়পুকুরিয়া কয়লা খনিতে তদন্তে এসেছে উচ্চ পদস্থ একটি দল

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ৩:০৫ পিএম

দিনাজপুর বড়পুকুরিয়া কয়লা খনিতে কয়লা কেলেঙ্কারী তদন্তে এসেছেন চার সদস্যের একটি উচ্চ পদস্থ প্রতিনিধি দল। আজ বৃহস্পতিবার সকালে বড়পুকুরিয়া কয়লা খনিতে তদন্তে আসেন প্রধানমন্ত্রীর কার্যালয়েরর মহাপরিচালক খলিলুর রহমান, পেট্রোবাংলার ডিরেক্টর অপারেশন ও তদন্ত কমিটির প্রধান কমরুজ্জামানসহ ৪সদস্যের একটি প্রতিনিধি দল। এ রিপোর্ট লেখা পর্যন্ত (দুপুর আড়াইটা) তারা খনির অভ্যন্তরে অবস্থান করছিল।
অপরদিকে তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিককেরা কয়লা লুটপাটের প্রতিবাদের কয়লা খনির বাজারের মূল রাস্তায় বেলা ১২টায় একটি বিক্ষোভ মিছিল বের করে। এছাড়াও তারা চাকুরি স্থায়ীকরনের দাবিও উপস্থাপন করেন।
উল্লেখ্য, বড়পুকুরিয়া কয়লা খনিতে ১ লাখ ৪৪ হাজার মেট্রিক টন কয়লা উধাও হয়ে যাওয়ার ঘটনার বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আনিছুর রহমান বাদী হয়ে গত ২৪ জুলাই মঙ্গলবার রাতে পার্বতীপুর থানায় একটি মামলা দায়ের করেন। এই মামলায় খনির সদ্য অপসারিত ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হাবিবউদ্দীন আহম্মদ, কোম্পনী সচিব আবুল কাশেম প্রধানিয়াসহ ১৯ কর্মকর্তাকে আসামী করা হয়। অপরদিকে মামলার নথী দুর্নীতি দমন কমিশন দিনাজপুর আঞ্চলিক শাখা থেকে কেন্দ্রীয় দুদকের কর্যালয়ে পাঠানো হয়। ৫২৫ মেগাওয়ার্ট সম্পন্ন তাপ বিদ্যু কেন্দ্র বন্ধ হওয়ায় রংপুর বিভাগের ৮টি জেলার বিদ্যুতের কিছুটা ঘাটতি দেখা দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
AW Milky ২ আগস্ট, ২০১৮, ৩:২৪ পিএম says : 0
I want to know the names and designations of those were sued on 24 July 2018, would you ?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন