শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

৫ কর্মকর্তা বরখাস্ত, ৪৪ কর্মচারীকে শোকজ

বড়পুকুরিয়া কয়লা খনি

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৪ এএম

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বড়পুকুরিয়া কয়লা খনির ৫ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত ও ৪৪ কর্মচারীকে একযোগে শোকজ করা হয়েছে। এ ঘটনায় খনিতে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে এবং বাকী কর্মকর্তারা আতঙ্কের মধ্যে রয়েছে।

খনি সূত্র জানায়, গত ১ সেপ্টেম্বর কর্ম দিবসে খনিতে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের খনি এলাকায় প্রবেশ ও বহির্গমনকে কেন্দ্র করে খনির নিরাপত্তা বিভাগের কতিপয় কর্মকর্তার সাথে খনির কর্মকর্তা-কর্মচারীদের বাক বিতন্ডার কারণে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি হয়। এ ঘটনার জেরে খনি কর্তৃপক্ষ ওই ঘটনায় জড়িত ৫ কর্মকর্তাকে ১০ কর্মদিবসের জন্য সাময়িক বরখাস্ত ও ১০ কর্মকর্তার নামে বিভাগীয় মামলাসহ ৪৮ কর্মচারীকে শোকজ করেন। সাময়িক বরখাস্ত ৫ কর্মকর্তারা হলেন- খনির উপ-ব্যবস্থাপক মো. সাজ্জাদ হোসেন, উপ-সহকারী প্রকৌশলী মো. আসাদুজ্জামান নুর, সহকারী ব্যবস্থাপক মো. শিবলি জামান, সহকারী ব্যবস্থাপক ফয়সাল মাহমুদ ও সহকারী ব্যবস্থাপক সুশান্ত কুমার।
এ ব্যপারে বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিমিটিডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. কামরুজ্জামান বলেন, শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে ৫ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত ও ৪৪ কর্মচারীকে শোকজ করা হয়েছে। এই সংবাদ পাঠানো পর্যন্ত বড় পুকুরিয়া কয়লা খনির উর্ধ্বর্তন পর্যায়ে বৈঠক চলছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন