রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চালক ধূমপান করতে গিয়ে বাস ওঠালেন আইল্যান্ডে

মুন্সী কামাল আতাতুর্ক মিসেল চান্দিনা (কুমিল্লা) থেকে : | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বেপোরোয়া গতিতে গাড়ি চালানোর সময় চালক স্টিয়ারিংয়ে বসে সিগারেট ধরাতে গিয়ে হিমাচল পরিবহনের যাত্রীবাহী বাস মহাসড়কের আইল্যান্ডে উঠিয়ে দিয়েছে। এতে অন্তত ২০ যাত্রী আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে মহাসড়কের কুমিল্লার চান্দিনায়। ঘটনার পর চালক ও হেলপার পালিয়ে যায়।
যাত্রী আলমগীর হোসেন দৈনিক ইনকিলাবকে বলেন, ঢাকার টঙ্গী থেকে নোয়াখালী চৌমুহনী যাবার উদ্দেশ্যে হিমাচল (ঢাকা মেট্রো-গ-১৫-০৪৬৩) বাসে উঠেন। গাড়ি চালক ঢাকা থেকে রওয়ানা হওয়ার পর গাড়ি চালানো অবস্থায় কিছুক্ষণ পরপর সিগারেট খাওয়া শুরু করেন। যানজট কাটিয়ে বেলা অনুমান ৪টার দিকে বাসটি চান্দিনা উপজেলা গেইট অতিক্রম করার পর চালক তার হেলপারের কাছে আবারও সিগারেট চান। বাসটি কাঠেরপুল অতিক্রম করার পর চালক ম্যাচ দিয়ে সিগারেটে আগুন জ্বালানোর চেষ্টা করতেই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের উপর উঠে উল্টে যায়।
অথচ কেউ গাড়ি চালানো অবস্থায় ধূমপান করা শাস্তিযোগ্য অপরাধ গণ্য করে আইন করা হয়েছে। অথচ তার বাস্তবায়নে কর্তৃপক্ষের কোন দায়িত্বশীলতার লক্ষণ দেখা যায় না। শুধু আইন করা নয়, আইন প্রয়োগে নিশ্চয়তা ছাড়া সড়ক দুর্ঘটনারোধ সম্ভব নয়।
এ ব্যাপারে হাইওয়ে পুলিশ ময়নামতি ফাঁড়ির উপ-পরিদর্শক (এস.আই) মেহেদী হাসান খান দৈনিক ইনকিলাবকে বলেন, দুর্ঘটনার সময় সিগারেট জ্বালানোর বিষয়টি যাত্রীদের অনেকের কাছ থেকেই শুনেছি। অনেক যাত্রী আহত হলেও তাদের মধ্যে তিন-চারজন যাত্রী ছাড়া কেউ গুরতর আহত হয়নি। বাসটি উদ্ধার করা হয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nannu chowhan ৪ আগস্ট, ২০১৮, ৯:৫০ এএম says : 0
“Ghotona todonto kore bebosta neoa hobe”shob doshider beparei eai bakkoti amra shone thaki ayn sringkhola bahini o proyogkari shongstar kas theke,kinto pore ar kono bebosta neoa hoyna bolei eai dhoroner oporadh berei cholse....
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন