শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বান্দরবানের রুমায় খুন মারমা কার্বারী ও ছেলে

রুমা (বান্দরবান) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৮, ১:০১ পিএম
বান্দরবানে রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নে গতকাল শুক্রবার রাতে উজানীপাড়ার এক সাবেক কার্বারী (পাড়াপ্রধান) ও তাঁর ছেলেকে হত্যা করা হয়েছে। কার্বারীর আরেক আত্মীয়কে মারাত্মক আহত অবস্থায় সেনাসদস্যরা উদ্ধার করেছেন বলে সেনাবাহিনী রুমা জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. শাহ নেওয়াজ জানিয়েছেন।
 
পুলিশ ও জনপ্রতিনিধিদের তথ্যমতে, গতকাল দিবাগত রাত দুইটার দিকে উজানীপাড়ার সাবেক কার্বারী কে অং প্রু মারমার (৬০) বাড়ির ওপর নতুন কার্বারীর লোকজন হামলা চালায়। হামলায় সাবেক কার্বারী কে অং প্রু সঙ্গে সঙ্গেই নিহত হন। তার ছেলে মং এচিং মারমাকে (৩২) খুঁজে পাওয়া যাচ্ছিল না। আজ শনিবার সকাল ১০টার দিকে সেনাসদস্যরা তার ক্ষতবিক্ষত লাশ পাড়ার নিচে জঙ্গলে খুঁজে পান। একজনকে মারাত্মক আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাঁর নাম জানা যায়নি।
 
পাইন্দু ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান উহ্লামং মারমা বলেছেন, উপজেলা সদর থেকে প্রায় ৩৫ কিলোমিটার দূরে মিয়ানমার সীমান্তের কাছাকাছি উজানীপাড়ায় নতুন কার্বারী ও পুরোনো কার্বারীর মধ্যে গত বছর থেকে দ্বন্দ্ব চলে আসছে। গত বছর নতুন কার্বারীর আত্মীয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নুসিংমং মারমাকে হত্যা করা হয়। তাকে হত্যার অভিযোগে সাবেক কার্বারী ও তার ছেলে কারাগারে ছিলেন। সম্প্রতি কারাগার থেকে বের হওয়ার পর নতুন কার্বারীর সঙ্গে বিরোধ আবার চরম আকার ধারণ করে। এই দ্বন্দ্বের জের ধরে খুনের ঘটনা ঘটে থাকতে পারে বলে চেয়ারম্যান জানিয়েছেন।
 
রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরীফুল ইসলাম জানান, পাড়াটি অত্যন্ত দুর্গম এলাকায়। লাশ উদ্ধারে তিনি পাড়ার দিকে যাচ্ছেন।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন