শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আন্দোলনকে পুঁজি করে ফায়দা নিতে চাইছে বিএনপি সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৮, ১:১৬ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে যারা হামলার চেষ্টা চালিয়েছে তারা ছাত্রছাত্রী নয়, তারা রাজনৈতিক দুর্বৃত্ত। গতকাল বিকেলে রাজধানীতে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, শিক্ষার্থীদের নিরাপদ সড়কের আন্দোলনের ওপর ভর করে বিএনপি- জামাত দেশকে নৈরাজ্যের দিকে ঠেলে দিচ্ছে। তারা অস্ত্র ও শিলা পাথর নিয়ে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের সামনে দলীয় নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে বহু নেতামর্মী গুরুতর আহত হয়। ১৭ জনকে জাপান বাংলাদেশ ফ্রেন্ডিশপ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিএনপি- জামায়াত অপশক্তির বিরুদ্ধে সচেতন দেশবাসীকে প্রতিরোধ গড়ে তোলার তিনি আহবান জানান।
আর কতদিন এমন পরিস্থিতি চলবে? সরকার এর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেবে কিনা? এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা আইন শৃংখলা বাহিনীসহ দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছিলেন শিক্ষার্থীর ওপর যেন হামলা করা না হয়। তাই আমরা নিরব ছিলাম। কিন্তু এখন দেখা যাচ্ছে নিরাপদ সড়কের আন্দোলনের আড়ালে বিএনপি- জামায়াত দেশে নৈরাজ্য সৃষ্টি করছে। এখন আর ধর্য্য ধারণ করা যায় না। আগামীকালই (রোববার) এ্যাকশান দেখতে পাবেন।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি- জামায়াত তাদের নেতাকর্মীদের স্কুল ড্রেসও ব্যাচ সরবরাহ করছে। অস্ত্র ও শিলা পাথর ব্যাগে করে এনে তারা পরিকল্পিত হামলা চালাচ্ছে। বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী টেলিফোন নেতাকর্মীদের ঢাকা দখল করার নির্দেশ দিয়েছে। বিএনপি বিগত নয় বছর আন্দোলন করতে না পেরে প্রথমে কোটা আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করেছিল। তারেক রহমান লন্ডন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে কী নির্দেশনা দিয়েছিল তার অডিও দেশবাসী শুনেছে। বিএনপি এখন নিরাপদ সড়ক আন্দোলনকে পুজিঁ করে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে।
ওবায়দুল কাদের বলেন, শিক্ষার্থীদের সব দাবি সরকার মেনে নিয়েছে। বাস্তবায়নের কাজও শুরু হয়েছে। শিক্ষার্থীদের ৯ দফা দাবির সবই পূরণ করা হয়েছে। তবে ফিটনেসবিহীন গাড়ির রুট পারমিট বাতিলে সময় লাগবে। এ মুহূর্তে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) জনবলের সংকট রয়েছে। আমরা বসে নেই। কাজ শুরু হয়েছে।
তিনি বলেন, দুই শিক্ষার্থী হত্যার দায়ে বাসের চালক ও হেলপারসহ এর মালিককেও গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করা হয়েছে। প্রধানমন্ত্রী দুই পরিবারের সদস্যদের ডেকে এনে সান্ত¦না দিয়েছেন। দুই পরিবারের দায়দায়িত্ব নিয়েছেন তিনি। ছাত্রছাত্রীদের রাজপথ ছেড়ে ঘরে ফিরে পড়ালেখায় মনোযোগ দেওয়ার আহ্বান জানান তিনি।
সংবাদ সম্মেলনে মাহাবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আহমদ হোসেন, আব্দুর রহমান, এনামূল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, বিএম মোজাম্মেল হক প্রমুখ উপস্থিত ছিলেন। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন