ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

আমি অনেক ভোটে জয়ী হবো : আরিফুল হক

সিলেটে মৃত-প্রবাসীদের ভোট ঠেকাতে সিইসিকে অনুরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

 সদ্য সমাপ্ত সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের কারণে বন্ধ হওয়া দুই কেন্দ্রে প্রবাসে থাকা, এলাকা ত্যাগ এবং মৃত্যুজনিত কারণে ভোটার তালিকায় থাকা ৩০১টি ভোট ক্ষমতাসীনরা বলপ্রয়োগ করে নিতে পারে বলে আশঙ্কা করছেন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। তাই আগামীকাল ১১ আগস্ট অনুষ্ঠেয় ওই দুই কেন্দ্রের নির্বাচনে যেভাবেই হোক এসব ভোট ঠেকানোর অনুরোধ জানিয়েছেন তিনি।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সাথে তার কার্যালয়ে স্বাক্ষাত করে এ আবেদন করেন তিনি। এসময় সিইসি তাকে বিষয়টি দেখার আশ^াস দিয়ে ওই দুই কেন্দ্রের ভোট কাস্টিংয়ে কমিশন সদা সতর্ক থাকবে বলে জানান।
সিলেট সিটির ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টিতে তিনি প্রধান প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বদর উদ্দিন আহমেদ কামরানের চেয়ে চার হাজার ৬২৬ ভোটে এগিয়ে আছেন। আগামি ১১ আগস্ট স্থগিত দুই কেন্দ্রে ভোট হবে। এর মধ্যে গাজী বোরহানুদ্দীন মাদ্রাসা কেন্দ্রে ২২২১ ভোট ও হবিনন্দি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২৫৬৬ ভোট রয়েছে।
সিইসির সঙ্গে বৈঠক শেষে আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের বলেন, যেসব মৃত ভোটার আছেন এবং যারা প্রবাসে আছেন তাদের তালিকাটা দিয়েছি। স্থগিত দুই কেন্দ্রে মৃত ভোটার- ১১৮ জন এবং প্রবাসী ভোটার রয়েছেন ১৮০ জন। এছাড়া এলাকা থেকে অন্যত্র চলে গেছেন ৩ জন। মোট ৩০১ জন ভোটার এলাকায় নেই। কাজেই এদের ভোট যাকে কাস্ট না হয় সেটি বলেছি। ব্যবস্থা নেয়ার জন্য বলেছি। কারণ বিজয়ী হতে আমার প্রয়োজন মাত্র ১৬১ ভোট। এসব ভোট বাদ দিলেও আমি অনেক ভোটে জয়ী হবো।
সার্বিক ভাবে সিলেটে নির্বাচন কেমন হয়েছিল জবাবে তিনি বলেন, এগুলো বলে লাভ নাই। আমার মনে হয় লাইভ হলে ভাল হতো। আমি এখন আপনাদেরকে লাইভ ছাড়া কিছু বলতে চাই না। লাইভ হলে আপনারা কাট করতে পারবেন না। লাইভ না হলে আসল কথাটা জনগন জানলো না।
নির্বাচনের দিন আপনি বলেছিলেন ভোট সুষ্ঠু ভাবে হচ্ছে না নানান রকম অনিয়ম হচ্ছে তারপরও দেখা গেলো আপনি ভোটে অনেক এগিয়ে আছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি প্রথম থেকে বলেছি জনগণের ভোটে আমি নির্বাচিত হয়েছি। আমি প্রতিটি মিডিয়ার সামনে একই কথা বলেছি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হলে আমি এক লাখের উপরে বেশি ভোট পাবো। কারণ জনগণের প্রতি আমার কনফিডেন্স আছে। আমি সে কনফিডেন্স নিয়েই কথা বলেছি। তার প্রমাণও পেয়েছি। সিইসি কী বলেছেন জানতে চাইলে তিনি বলেন, এটা দেখবেন বলেছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন