সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে বর্ষীয়ান অভিনেতা ও কলামিস্ট আরিফুল হক

শাহেদ নুর | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ৬:৪৯ পিএম

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছে বর্ষীয়ান অভিনেতা ও কলামিস্ট আরিফুল হক। হৃদরোগ, স্পাইন ইনজুরিসহ বার্ধক্যজনিত নানান সমস্যা নিয়ে গত ২৪ জুলাই তিনি কানাডার জুরাভস্কি হাসপাতালে ভর্তি হয়েছেন।

জানা গেছে, বার্ধক্যজনিত নানান সমস্যার কারণে শারীরিকভাবে তিনি অনেকটাই দুর্বল হয়ে পড়েছেন। বারবার তিনি অজ্ঞান হয়ে যাচ্ছেন।

দ্রুত আরোগ্য কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বর্ষীয়ান এই অভিনেতা।

মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রে সমান তালে কাজ করেছেন আরিফুল হক। ১৯৬৩ সালে উপমহাদেশের জনপ্রিয় অভিনেতা উত্তম কুমারের সঙ্গে ‘উত্তরায়ণ’ ছবিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে তার অভিষেক হয়। এরপর বাংলাদেশে চলে আসেন তিনি। এখন পর্যন্ত তিনি প্রায় দুই শতাধিক ঢাকাই সিনেমায় অভিনয় করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- ‘লালন ফকির’, ‘সারেং বউ’, ‘বড় বাড়ির মেয়ে’, ‘সূর্য কন্যা’, ‘সুন্দরী’, ‘সখি তুমি কার’, ‘কথা দিলাম’, ‘নতুন বউ’, ‘এখনই সময়’, ‘পিতা মাতা সন্তান’, ‘তোমাকে চাই’ ‘দেশপ্রেমিক’, ‘ঘৃণা’, ‘স্বপ্নের নায়ক’ ইত্যাদি

অভিনয়ের পাশাপাশি তিনি একজন জনপ্রিয় প্রাবন্ধিক ও কলামিস্ট। দৈনিক ইনকিলাব, দৈনিক ইত্তেফাক, দৈনিক সংগ্রাম, দৈনিক দিনকাল, সাপ্তাহিক রোববার, বিক্রম, পালাবদল ও প্রেক্ষণসহ বিভিন্ন পত্রিকা ও ম্যাগাজিনে তিনি প্রবন্ধ লিখে থাকেন।

লেখক হিসেবেও তার বেশ কয়েকটি বই প্রকাশিত হয়েছে। সেগুলোর মধ্যে রয়েছে- ‘হায়দারাবাদ ট্রাজেডি ও আজকের বাংলাদেশ’, ‘সংস্কৃতির মানচিত্র’, ‘দেশ সমাজ সংস্কৃতি ও রাজনীতি’ ইত্যাদি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mahbub ullah Ullah ২৫ আগস্ট, ২০২১, ১২:৪৩ এএম says : 0
May Allah give him quick recovery. I pray for Allah's mercy for Ariful Huq.
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন