সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাবিপ্রবি’র স্থায়ী ক্যাম্পাস নির্মাণে প্রয়োজন স্থানীয়দের সহায়তা-মঞ্জুরি কমিশন চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার, রাঙামাটি থেকে: | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের স্থায়ী ক্যাম্পাস নির্মাণে স্থানীয় জনসাধারণের সহায়তা চেয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান। গতকাল শনিবার তিনি রাঙামাটি পর্যটন হলিডে কমপ্লেক্সে আয়োজিত রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সম্পাদিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি পরবর্তী এক কর্মশালার উদ্বোধন করতে গিয়ে এ কথা বলেন। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার অঞ্জন কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যদের মধ্যে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, শিক্ষা মন্ত্রনালয়ের উপসচিব জাকিয়া পারভিন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উপ-সচিব শাহিন সিরাজ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আব্দুল মান্নান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে প্রাথমিক শিক্ষার স্তর থেকে উচ্চ শিক্ষা পর্যন্ত শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় সমুহে শিক্ষার মানোন্নয়ন এবং অবকাঠামোগত উন্নয়নসহ প্রয়োজনীয় সকল ক্ষেত্রে অর্থ বরাদ্দ দেওয়া হচ্ছে।
এরই ধারাবাহিকতায় রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য শহরের ঝগড়াবিল মৌজার ৬৪ একর জমি অধিগ্রহণ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এ বছরই ২২৭ কোটি টাকা ব্যয়ে মাষ্টার প্লান তৈরী করে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী স্থাপনার নির্মাণের কাজ হাতে নেয়া হয়েছে।
ইতিমধ্যে ডিজিটাল জরিপকাজ সম্পন্ন করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, রাঙামাটি দেশের একটি প্রান্তিক অঞ্চল। এ অঞ্চলের অধিবাসীদেরকে উচ্চ শিক্ষায় এগিয়ে নিতে সরকার এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন